শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

করোনায় আলজেরিয়ায় মসজিদ না খোলার বিষয়ে ফতোয়া

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন আলজেরিয়ান ফতোয়া কাউন্সিল ঘোষণা করেছে যে স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, বর্তমান পরিস্থিতিতে মসজিদ পুনরায় চালু করা ঠিক হবে না।

আজ বৃহস্পতিবার ফতোয়া কমিটি এক বিবৃতিতে বলেছে যে করোনাভাইরাস বিরোধী ব্যবস্থা হ্রাসের পরে দেশে যে মসজিদগুলো পুনরায় চালু করার জন্য অনুরোধের সংখ্যা বেড়েছে। আলজেরিয়ার পরিস্থিতির বাস্তবতা সম্পর্কে সচেতন স্বাস্থ্য বিশেষজ্ঞরা বিশ্বাস করেন, বর্তমান পরিস্থিতি সমস্ত কার্যক্রম পুনরায় চালু করার অনুমতি প্রদান করা ঠিক হবে না, বিশেষত মসজিদ, কারণ মসজিদের মতো আটকা জায়গায় প্রচুর সংখ্যক লোক জড়ো হয়।

বিবৃতিতে বলা হয়েছে, মসজিদ বন্ধের কারণগুলো সম্পূর্ণ রূপে নির্মূল না করা পর্যন্ত খোলা ঠিক হব না।

আলজেরিয়ায় করোনার বিস্তার রোধে প্রতিকারের অংশ হিসাবে ১৭ই মার্চ থেকে সেদেশের সকল মসজিদে জুমার নামাজ ও জামাতের নামাজ বন্ধ করে দেওয়া হয়েছে। কিন্তু ৮কর্মকর্তারা ধীরে ৭ম জুন সীমাবদ্ধতা তুলে নেওয়ার পরিকল্পনা ঘোষণা করেছে দেশটির কর্তৃপক্ষ।

এই পরিকল্পনার মধ্যে দেশের ৪৮ টি প্রদেশের মধ্যে ১৯ টি প্রদেশে অর্থনৈতিক ও বাণিজ্য কার্যক্রম পুনরায় শুরু করা এবং রাতে ট্র্যাফিকের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার রয়েছে।

সম্প্রতি, সেদেশের সোশ্যাল নেটওয়ার্কগুলোয় অন্যান্য দেশের মতো সামাজিক দূরত্ব পর্যবেক্ষণ করে বহু সংখ্যক মানুষ মসজিদ পুনরায় চালু করার জন্য অনুরোধ করেছে।

গত রাত পর্যন্ত আলজেরিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে মোট ১১ হাজার ৩১ জন এবং এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৭৭৭ জনের মৃত্যু হয়েছে। সূত্র: ইকনা

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ