শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

ব্যস্ততা নিয়েই রমজানে সম্পূর্ণ কোরআন খতম করছেন এরদোগান: ভিডিও ভাইরাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বেলায়েত হুসাইন ।।

সম্প্রতি তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়িব এরদোগানের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ব্যপক ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে, কাজের কঠিন চাপ থাকার পরেও রমজানে সম্পূর্ণ কোরআনে কারিম খতম করতে অফিসের চেয়ারে বসেই তিলাওয়াত করছেন তিনি।

গতকাল বুধবার (১৩ মে) আল জাজিরা আরবি তুর্কি প্রেসিডেন্টের এই ভিডিওটি নিয়ে একটি প্রতিবেদন তৈরি করেছে। ভিডিওতে দেখা যায়, জনপ্রিয় এই মুসলিম নেতা কোরআনে কারিমের ২৫ নম্বর পারার সূরা শুরার কয়েকটি আয়াত বিশুদ্ধ উচ্চারণে তিলাওয়াত করছেন।

ধর্মানুরাগী একজন অনুগত মুসলিম হিসেবে আগে থেকেই ব্যপক সুনাম রয়েছে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়িব এরদোগানের। বিভিন্ন সভা-সেমিনারে তাঁর ধর্মীয় আলোচনা ও পবিত্র কোরআনের মনোমুগ্ধকর তিলাওয়াত বিশ্বের অসংখ্য মানুষের মন ছুঁয়েছে। এরই ধারাবাহিকতায় ভাইরাল হওয়া ভিডিওটিও এরদোগানের ভক্তদের দারুণভাবে আন্দোলিত করেছে।

আনন্দ প্রকাশ করে ভিডিওতে একজন মন্তব্য করেছেন, প্রেসিডেন্টের কোরআন খতমে আমি সীমাহীন আনন্দ অনুভব করছি, আসলে মুসলিম উম্মাহর জন্য এমন একজন মানুষেরই নেতৃত্ব প্রয়োজন।

আরেকজন লিখেছেন, আগে অনেক সরকারপ্রধানকে রমজানে দিনের বেলায় পানাহার করতে দেখতাম, সেখানে এরদোগান রোজা রেখে অফিস করছেন এবং সেখানেই কোরআন খতম করছেন- এরচেয়ে খুশির খবর আর কি আছে?

তবে কোরআন তিলাওয়াতের ভিডিও প্রকাশ করায় অনেকে এরদোগানের ওপর চটেছেনও, কয়েকজন মন্তব্য করেছেন, এটা দেখানোর জিনিস নয়। তারা তুর্কি প্রেসিডেন্টের সমালোচনা করে বলেছেন, এটা ধর্ম ব্যবসার একটি বড় কৌশল।

আল জাজিরা মুবাশির অবলম্বনে বেলায়েত হুসাইন

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ