শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

রমজান হোক শুদ্ধতার সূচনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইসমাঈল হাবীব।।

রমজান। মহিমান্বিত একটি মাস।যে মাসে মুমিন-হৃদয় নতুন করে জাগতে শুরু করে। খোদাপ্রেমে বিভোর হয়ে পড়ে নবউদ্যমে। শতশত খুনে যার হাত রক্তে রাঙানো সেও আল্লাহ তাআলার রহমতের প্রত্যাশায় মসজিদে ছুটে আসে।জান্নাত লাভের আশায় তার চোখেও স্বপ্নমুখর হয়ে পড়ে।

জাহান্নামের ভয়াবহ দৃশ্যের কথা শুনলে উদ্বেগ- উৎকন্ঠায় তার বুকও কেঁপে কেঁপে উঠে। রমজানের পবিত্রতার ছোঁয়া পেয়ে অমন দুষ্ট- লোকটাও আল্লাহওয়ালা হয়ে যায়। চোখে মুখে ঈমানের ঝলমলে দ্যুতি বিচ্ছুরিত হয়। রমজানের আগমণে তারা হয়ে পড়েন মাওলাপ্রেমী।আশেকে-এলাহি।

সারা-পৃথিবীর কোলে মানব ও মানবতা যখন ধ্বংসমুখী।চিরচেনা এই পৃথিবী যখন প্রায় অচেনা।তখনই আকাশের অধিপতি একক নিয়ন্তার পক্ষ থেকে আমাদের দোরগোড়ায় আবার ফিরে এসেছে রমজান।তিনিই কত সুন্দর করে বলেছেন রোযা ও রমযানের কথা।লেখা আছে কুরআনের পাতায়
ياأيها الذين آمنوا كتب عليكم الصيام كما كتب على الذين من قبلهم لعلكم تتقون

অথঃ হে ঈমানদারগণ! তোমাদের উপর রোযা ফরয করা হয়েছে যেমনভাবে করা হয়েছিল তোমাদের পূববতীদের উপর। যাতে তোমরা খোদাভীরু হতে পারো।
সূরা বাকারা আয়াত নং ১৮৩)

অন্যত্র আল্লাহ তাআলা রমযান মাস সম্পর্কে বলেন-
شهر رمضان الذى أنزل فيه القرآن هدى للناس و بينت من الهدى والفرقان فمن شهد منكم الشهر فليصمه

অথঃ রমজান মাস, যে মাসে অবতীর্ণ হয়েছে পবিএ কুরআন। মানুষের পথ প্রদর্শনের জন্য। স্পষ্ট দলিল হিসেবে।সুতরাং তোমাদের যে এ মাস পাবে, সে যেন রোযা পালন করে।
সূরা বাকারা আয়াত নং ১৮৫)

প্রিয় মুসলমান ভাইয়েরা! রমজান চলে এসেছে। পশ্চিমাকাশে একফালি চাঁদ অপেক্ষা করছে প্রভুর নিদেশের। রহমত- মাগফিরাত- নাজাত পরিবেষ্টিত রমজানকে আমরা সাদরে-সানন্দে গ্রহণ করি।সিয়াম-সাধনায়, প্রভুর আরধনায় নিজেদের নিয়োজিত রাখি। আল্লাহ তাআলা আমাদের সকলকে তাওফিক দিন। আমিন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ