শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

‘করোনা বিষয়ে দারুল উলুম দেওবন্দের ব্যাপারে ভুয়া খবর ছড়ানো হচ্ছে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুহাম্মদ বিন ওয়াহিদ ।।

করোনা বিষয়ে ভারতের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলুম দেওবন্দের ব্যাপারে মিথ্যা ও বানোয়াট খবর ছড়ানো হচ্ছে বলে দাবি করে একটি জরুরি বিবৃতি প্রকাশ করেছেন মাদরাসাটির মুহতামিম মুফতি আবুল কাসেম নোমানি।

আজ সোমবার (২০ এপ্রিল) মাদরাসার ওয়েবসাইটে প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে তিনি বলেন, করোনা বিষয়ে নিউজ-১৮ নামের একটি সংবাদমাধ্যম দারুল উলুম দেওবন্দ মাদ্রাসার ব্যাপারে ভুয়া খবর ছড়াচ্ছে।

তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিউজ-১৮ দাবি করেছে, দেওবন্দ মাদ্রাসা নাকি করোনা ভাইরাসের বৃহত্তম হটস্পট। এ পর্যন্ত মাদরাসায় ৪৭ জনের নাকি সংক্রমণের নিশ্চয়তা পাওয়া গেছে। অথচ, এ খবর সম্পূর্ণ ভিত্তিহীন ও বানোয়াট; আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।

বিজ্ঞপ্তিতে মুফতি আবুল কাসেম নোমানি আরও বলেন, নিউজ-১৮ এ জঘন্য ও মারাত্মক মিথ্যা সংবাদ প্রচার করে মূলত সাম্প্রদায়ীক বিদ্বেষ ছড়ানোর অপচেষ্টা চালাচ্ছে। তারা দারুল উলুম দেওবন্দকে সমাজ থেকে বিচ্ছিন্ন করে দেওয়ার ষড়যন্ত্র করছে। দারুল উলুম দেওবন্দেরমত ঐতিহাসিক ও ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানের বিরুদ্ধে এমন মিথ্যা সংবাদ প্রচার করায় আমরা হতবাক হয়েছি। এ বিষয়ে কেউ যেনো ভুল না বুঝে আমরা সবার প্রতি এই আহ্বান জানাই। কেউ এই দুষ্কৃতকারীদের গুজবে কান দিবেন না বলে আমরা বিশ্বাস করি।

তিনি ভারত সরকারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আমরা বিনীত অনুরোধ করছি নিউজ-১৮ উত্তরপ্রদেশের বিরুদ্ধে এফআইআর দায়ের করে অতিশীঘ্রই আইনী ব্যবস্থা গ্রহণ করার জন্য।

দেওবন্দ ইসলামিক মিডিয়া থেকে মুহাম্মদ বিন ওয়াহিদের অনুবাদ

ওআই/আবদুল্লাহ তামিম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ