শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার

বর্তমান প্রেক্ষাপটে আওয়ার ইসলামের ফেকহী টিম গঠন যুগান্তকারী পদক্ষেপ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুফতি বিন ইয়ামিন।।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে লকডাউন করা হয়েছে অনেক এলাকা। বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান, অফিস-আদালত, কল-কারখানা, গণপরিবহন, রেলওয়ে, বিমান ও নৌ-যোগাযোগ। মসজিদে ওয়াক্তিয়া নামাজ ও জুমার নামাজ সিমিত করা হয়েছে।

বৈশ্বিক এ দূর্যোগে বিভিন্ন মাসয়ালা নিয়ে দ্বিধায় পড়ছে জনসাধারণ। মানুষের মাঝে বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে।

এরকম প্রেক্ষাপটে দেশের ইসলামী ঘরানার সর্বাধিক পঠিত মিডিয়া ‘আওয়ার ইসলাম’ সাময়িক ফিকাহ বোর্ড গঠন করেছে। জাতির কল্যাণার্থে এমন উদ্যোগ নেয়ার জন্য ইসলামের সম্পাদককে জানাই আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা।

আওয়ার ইসলামের যুগান্তকারী এমন সিদ্ধান্তের জন্য আল্লাহর পক্ষ থেকে অবশ্যই আপনারা প্রতিদান পাবেন। মুফতি মিযানুর রহমান সাঈদ, মুফতি দিলাওয়ার হোসাইনের মতো বড় বড় মুফতিদের মাধ্যমে ফিকাহ বোর্ড গঠনের মাধ্যমে আওয়ার ইসলাম দেশের লক্ষ কোটি ধর্মপ্রাণ মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে।

বর্তমান প্রেক্ষাপটে এরকম একটি যুগান্তকারী সিদ্ধান্ত খুবই প্রয়োজন ছিল। দেশের শীর্ষ মুফতিদের কাছ থেকে এখন মানুষ প্রয়োজনীয় মাসয়ালা-মাসায়েল জানতে পারবে। আল্লাহ তায়ালা আপনাদের এই প্রচেষ্টাকে কবুল করুন।

লেখক: ইমাম ও খতিব বাজার জামে মসজিদ। লালপুর, নাটোর, রাজশাহী।

পড়ুন- সংকটকালীন জাতীয় ফেকহী টিম গঠন করলো আওয়ার ইসলাম

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ