শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

করোনায় সোনারগাঁয়ের অসহায়দের পাশে দাঁড়িয়েছে কওমি তরুণরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: করোনাভাইরাস প্রতিরোধে দেশজুড়ে যখন যোগাযোগ বিচ্ছিন্ন। এ অবস্থায় দু’বেলা দু’মুঠো খাবার জোগাড় করতে না পারা মানুষের মুখে খাবার তুলে দেওয়ার দায়িত্ব নিয়েছেন সোনারগাঁ থানার কওমি মাদরাসার ছাত্রদের নিয়ে গঠিত শায়খ আবু তাওয়ামা ছাত্র সংসদ।

বেশ কয়েক বছর ধরেই সমাজের নানা অসংগতি পরিবর্তনের চেষ্টায় নিজেদেরকে উৎসর্গ করে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও হতদরিদ্র্যদের জন্য কাজ করছে সংগঠনটি।

সমাজের গরীব অসহায় শিশুদের শিক্ষা ও বস্ত্র ব্যবস্থা নিশ্চিত করতে এবং অসহায়দের মুখে দু'মুঠো ভাত তুলে দিতে এবং মাদক মুক্ত সমাজ গঠনে তারা হাতে নিয়েছে নানা উদ্যোগ।

সমাজ পরিবর্তনের ধারায় বিশ্বব্যাপী মহামারী পরিস্থিতি সৃষ্টিকারী প্রাণঘাতী করোনা ভাইরাসের বিরুদ্ধেও নিজেদের বিলিয়ে দিয়েছেন সংগঠনটির নেতা কর্মীরা। নেমেছেন সমাজকর্মীর ভূমিকায়। সমাজ পরিবর্তনের চিন্তা-ভাবনার ধারাবাহিকতায় হত দরিদ্র্য ও ক্ষুদ্র আয়ের মানুষের ঘরে পৌঁছে দিচ্ছেন চাল ডাল,থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি।

এলাকার বিভিন্ন মসজিদ মাদরাসা দোকানপাট এবং যানবাহনে জীবাণু নাশক ওষুধ স্প্রে ও জনসাধারণকে সচেতনতা মূলক লিফলেট প্রদান,করোনায় মৃতদের দাফন-কাফনসহ বিভিন্ন সড়কে হাত ধোয়ার জন্য পানির ব্যবস্থা,বিনামূল্যে হ্যান্ড সেনিটাইজার, সাবান ব্যবহারের সুযোগ করে দিচ্ছেন শায়খ আবু তাওয়ামা ছাত্র সংসদ।

সংগঠনের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন মাহবুবুর রহমান, প্রচার সম্পাদক শাহাদাত হোসাইন ফয়সাল, সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম, অর্থ সম্পাদক মফিজুল ইসলাম, আবদুল্লাহ আল মাহমুদ শিক্ষা বিষয়ক সম্পাদক সালমান সাঈদ ও আব্দুস সালাম, তথ্য সম্পাদক নোমান আহমদ, সমাজ কল্যাণ সম্পাদক জুবায়ের আহমদ আতিফ এবং সাহিত্য সংস্কৃতি সম্পাদক আবু বকর সিদ্দিক প্রমুখ।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ