শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


করোনা: রাঙ্গামাটি-বান্দরবানে ভ্রমণে নিষেধাজ্ঞা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: করোনা ভাইরাস বিষয়ে সতর্কতার কারণে পার্বত্য জেলা রাঙ্গামাটিতে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন। এদিকে, পার্বত্য জেলা বান্দরবানেও সাময়িকভাবে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করা হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে।

গতকাল বুধবার রাতে রাঙ্গামাটির জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ ভ্রমণ নিষেধাজ্ঞার তথ্য নিশ্চিত করেন। অন্যদিকে বান্দরবান জেলা প্রশাসন থেকে এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়।

রাঙ্গামাটির জেলা প্রশাসক মামুনুর রশিদ বলেন, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত রাঙ্গামাটির সব পর্যটন ও বিনোদন কেন্দ্রে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এই নির্দেশনা যদি কেউ অমান্য করে, তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

রাঙ্গামাটি জেলা আবাসিক হোটেলি মালিক সমিতির সাধারণ সম্পাদক মঈন উদ্দিন জানিয়েছেন, বুধবার যারা রাঙ্গামাটি এসেছেন, তাদের বৃহস্পতিবার সকালে রুম ছেড়ে দিতে বলা হবে। আর কাল থেকে নতুন করে কাউকে রুম ভাড়া দেয়া হবে না। আমরা এরই মধ্যে সব হোটেল মালিককে বিষয়টি জানিয়ে দিয়েছি।

এদিকে, বান্দরবান জেলা প্রশাসনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, নভেল করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধের জন্য সরকার প্রজ্ঞাপনের মাধ্যমে জনসমাগম নিষিদ্ধ করায় বান্দরবান পার্বত্য জেলার পর্যটনকেন্দ্রগুলোতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত পর্যটকদের আগমন নিরুৎসহিত করা হলো।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ