শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


যথাসময়ে বার্ষিক পরীক্ষা, নিজ নিজ কক্ষে প্রস্তুতির নির্দেশ দারুল উলুম দেওবন্দের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম।।

ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১১০-এ। তবে এই ১১০ জনের মধ্যে ১৭ জন বিদেশি। যাদের এই সংক্রমণ ভারতে আসার পরই ধরা পড়ে। রোববার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফ থেকে এমনটাই জানানো হয়েছে।

এমন পস্থিতিতে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের কারণে ভারতের ঐতিহ্যবাহী দারুল উলুম দেওবন্দ ছাত্রদেরকে নিজ নিজ কক্ষে অবস্থান করে পরীক্ষার প্রস্তুতি গ্রহণের নির্দেশ দিয়েছে।

দেওবন্দের অফিসিয়াল সাইটে প্রকাশিত এক জরুরি বিজ্ঞপ্তিতে মাদরাসার মুহতামিম আল্লামা আবুল কাসিম নোমানী বলেন, বিশ্বব্যাপী এ ভাইরাস থেকে মুক্তি পেতে মাদরাসার উস্তাদ-ছাত্র বিশেষভাবে দোয়া ও ইস্তিগাফার করবে। পরিস্কার পরিচ্ছন্নতার প্রতি বিশেষভাবে গুরুত্ব দেয়ার কথাও বলেছেন তিনি।

গতকাল রোববার প্রকাশিত এ বিজ্ঞপ্তিতে তিনি আরো বলেন, দেওবন্দের সব ছাত্ররা ২৫ মার্চ শুরু হওয়া বার্ষিক পরীক্ষার প্রস্তুতি নিতে নিজ নিজ কক্ষে অবস্থান করবেন। সেসময় মাদরাসাগুলোর শ্রেণিকক্ষে কোনো ছাত্র অবস্থান না করার নির্দেশ দিয়েছেন।

১০ এপ্রিল পর্যন্ত যথানিয়মে মাদরাসার পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর অন্যান্য বছরের মতই রমজান উপলক্ষ্যে বন্ধ ঘোষণা করা হবে ইনশাআল্লাহ।

বিজ্ঞপ্তিতে তিনি ছাত্রদেরকে ইস্তিগফার ও দোয়া করার নির্দেশ দিয়েছেন।

দেওবন্দের অফিসিয়াল সাইট থেকে অনুবাদ

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ