শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


চসিক নির্বাচন: প্রার্থীর পক্ষে প্রচারণায় ইসলামী আন্দোলনের নেতারা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থী আলহাজ্ব মুহাম্মদ জান্নাতুল ইসলামের পক্ষে নগরীর কোতোয়ালী, সদরঘাট ও বাকলিয়া থানাসমূহে প্রচারণা চালানো হয়েছে।

গতকাল বিকালে সদরঘাট থেকে নিত্যদিনের মতো নির্বাচনী প্রচারণা শুরু করেন জান্নাতুল ইসলাম। এসময় তার সাথে দলীয় নেতাকর্মীরা ছাড়াও ব্যবসায়ী, পেশাজীবীসহ বিভিন্ন স্তরের লোকজন অংশগ্রহণ করেন।

এদিকে নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে বেশ কয়েকটি পয়েন্টে পথসভা করেন তিনি। পথসভায় জান্নাতুল ইসলাম বলেন, দেশের মানুষ নির্বাচন থেকে আস্থা হারিয়ে ফেলেছে। জনমানসে এমন ধারণা বদ্ধমূল হয়েছে যে, সরকারদলীয় কোন প্রার্থী ঘোষণা মানে আগ থেকে নিশ্চিত বিজয়ী ঘোষণা করা। এর মূল কারণ নির্বাচন কমিশনের মেরুদন্ডহীনতা ও নির্বাচন কমিশন এবং আইন শৃঙ্খলা বাহিনীর উপর সরকারের অনৈতিক প্রভাব বিস্তার। তাই জনগণের আস্থা ফিরিয়ে আনতে হলে একটি সুষ্ঠু নির্বাচন প্রয়োজন। এছাড়াও সুষ্ঠু নির্বাচন হলে জনগণের বিপুল সমর্থনের দাবিও করেন তিনি।

Image may contain: 11 people

এসময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন চট্টগ্রাম মহানগর সহ-সভাপতি আবুল কাশেম মাতব্বর, সেক্রেটারি আল মোহাম্মদ ইকবাল, সাংগঠনিক সম্পাদক সানাউল্লাহ নূরী প্রমুখ।

প্রসঙ্গত, চট্টগ্রামে সিটি নির্বাচনে ১৯ লাখ ৫১ হাজার ৫২ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৯ লাখ ৯৮ হাজার ৭২৩ জন এবং মহিলা ভোটার সংখ্যা ৯ লাখ ৫২ হাজার ৩২৯ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ৭৩৫টি।

আগামী ২৯ মার্চ সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে আশাবাদী রিটার্নিং কর্মকর্তা।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ