শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু ফ্যাসিবাদী সরকারের মূল দায়িত্বের কর্মকর্তারা এখনও অটল রয়ে গেছে

মুসলিমদের আচার-আচরণে মুগ্ধ হয়ে ছেলে ও মায়ের ইসলাম গ্রহণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: যশোরে শ্রী নারায়ণ কুমার নামে এক ব্যক্তি ও তার মা প্রতিমা রানী হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। নারায়ণ যশোরের চৌগাছা উপজেলার সুখপুকুরিয়া ইউনিয়নের পুড়াপাড়া গ্রামের মৃত শ্রী গণেশ বিশ্বাসের ছেলে।

ইসলাম ধর্ম গ্রহণ করার পর নাম পরিবর্তন করে তাঁর নাম রাখা হয়েছে মোঃ নূর ইসলাম। এবং তাঁর মায়ের নাম রাখা হয়েছে মোসা. ফাতেমা বেগম।

২০১৯ সালের ৩১ অক্টোবর প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট/নোটারি পাবলিক ঢাকায় হাজির হয়ে তিনি ইসলাম ধর্ম গ্রহণের হলফনামায় স্বাক্ষর করেন।

হলফনামায় তিনি উল্লেখ করেন, গত ২০১১ সালের ২০ সেপ্টেম্বর সনাতন ধর্ম পরিত্যাগ করিয়া ইসলাম ধর্ম গ্রহণ করে আমার পূর্বের নাম শ্রী নারায়ণ কুমার পরিবর্তন করে মোঃ নূর ইসলাম এবং মায়ের সনাতন ধর্মের নাম প্রতিমা রানী পরিবর্তন করে মোসাঃ ফাতেমা বেগম গ্রহণ করিয়াছি।

ইসলাম ধর্ম গ্রহণ বিষয়ে তিনি বলেন, ‘আমি সাবালক। মুসলমানদের সঙ্গে চলাফেরা এবং তাদের সঙ্গে ওঠা-বসায় তাদের আচার-আচরণে মুগ্ধ হয়ে এবং ইসলাম ধর্মের বিধি-বিধানের প্রতি আকৃষ্ট হয়ে শান্তির ধর্ম ইসলাম গ্রহণ করি। অন্যের বিনা প্ররোচনায়, স্বেচ্ছায় স্বজ্ঞানে আমি ইসলাম গ্রহণ করি।’

তাঁর জাতীয় পরিচয়পত্র নং ২৬২৭২০৬৬৪৮২৯১। নূর ইসলাম বর্তমানে ঢাকা জেলার সাভার থানার রাজাবাড়ি গ্রামের ২৮ নং বাড়িতে বসবাস করেন।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ