শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬


বইমেলায় আসছে মুহাম্মদ যাইনুল আবিদীনের আত্মজৈবনিক সাক্ষাৎকার ‘হরফে আঁকা জীবন’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হচ্ছে শক্তিমান লেখক মুহাম্মদ যাইনুল আবিদীনের আত্মজৈবনিক সাক্ষাৎকার গ্রন্থ ‘হরফে আঁকা জীবন’। আলেম সাংবাদিক আমিন ইকবালের নেওয়া সাক্ষাৎকার ও গ্রন্থনায় বইটি বাজারে আনছে পাঠকনন্দিত প্রকাশনা প্রতিষ্ঠান মাকতাবাতুল ইসলাম।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) থেকে বাংলা একাডেমি আয়োজিত মেলায় কালিকলম প্রকাশেনর ৩৫৭-৩৫৮ নং স্টলে বইটি পাওয়া যাবে। ১৩২ পৃষ্ঠা বইয়ের মুদ্রিত মূল্য ২৬০ টাকা। বইটির প্রচ্ছদ করেছেন কাজী যুবাইর মাহমুদ।

মুহাম্মদ যাইনুল আবিদীন একজন শক্তিমান লেখক। বইপ্রেমী মানুষের হৃদয়ে তিনি জায়গা করে নিয়েছেন—শৈল্পিক লিখনী ও জাদুময় আলোচনার মাধ্যমে। ইসলামকে বিষয় ধরে লেখালেখি করা সমকালীন সবাইকে ছাড়িয়ে পাঠকপ্রিয়তায় শীর্ষে তার অবস্থান। তার রচনায় চিন্তার পৌঢ়ত্ব যেমন থাকে, তেমনি উপস্থাপনে থাকে নান্দনিকতা।

আধুনিক বাংলা গদ্যে শব্দ ব্যবহারে এনেছেন নতুনত্ব। ইতোমধ্যে সত্তরের অধিক গ্রন্থ রচনা করে বাংলা ভাষায় ইসলামী সাহিত্যকে অনন্য উচ্চতায় তুলে ধরেছেন তিনি।

এমন গুণী মানুষের ব্যক্তিগত জীবনদর্শন এবং সাফল্যের গল্প শুনতেই ‘আত্মজৈবনিক সাক্ষাৎকার’ গ্রন্থ করা হয়েছে বলে জানান লেখক আমিন ইকবাল। তিনি বলেন, ‘আত্মজৈবনিক সাক্ষাৎকারে মুহাম্মদ যাইনুল আবিদীনের ছেলেবেলা, পড়াশোনা, বাংলা ভাষা ও সাহিত্যচর্চা, বর্ণিল কর্মজীবন, নান্দনিক লেখালেখি, রাজনৈতিক ভাবনা, পরিবার ও আগামীর স্বপ্ন নির্মাণসহ নানা বিষয় উঠে এসেছে। বইটি সব শ্রেণি-পেশার পাঠকের জন্য উপভোগ্য হবে ইনশাআল্লাহ। বিশেষ করে তরুণ লিখিয়েদের বিস্তর খোরাক রয়েছে এতে।’

মাকতাবাতুল ইসলামের সত্ত্বাধিকারী মুঈনুদ্দীন আহমাদ গালিব জানান, ‘ইসলামী সাহিত্য অঙ্গনে এধরনের কাজ নতুন। ইতোপূর্বে অন্য কোনো লেখকের আত্মজৈবনিক সাক্ষাৎকার গ্রন্থ প্রকাশিত হয়নি।

তাই, এ গ্রন্থটি প্রকাশের সুযোগ পেয়ে আমরা আনন্দিত। আশা করছি বইটি পাঠকপ্রিয়তা পাবে। বিশেষ করে যারা লেখালেখির সঙ্গে যুক্ত কিংবা নতুন করে লেখালেখি ও সাহিত্য চর্চা করতে চান—তাদের জন্য বেশ উপকারী হবে বইটি।’

তিনি আরও জানান, আত্মজৈবনিক গ্রন্থের গুরুত্ব অনুভব করে এর ডিজাইন, কাগজ, ছাপা ও বাঁধাইয়ে সর্বোচ্চ মান ধরে রাখার চেষ্টা করা হয়েছে।

রকমারি ডটকম থেকে প্রি র্অডার করতে ক্লিক করুন-

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ