শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু ফ্যাসিবাদী সরকারের মূল দায়িত্বের কর্মকর্তারা এখনও অটল রয়ে গেছে

মার্কিন বিমানবাহিনীতে আত্মহত্যা বেড়েছে ৩৩ শতাংশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: গেল বছর মার্কিন বিমানবাহিনীর অন্তত ১৩৭ জন সক্রিয় সদস্য আত্মহত্যা করেছে। এই হিসাবে দেশটির বিমানবাহিনীতে আগের বছরের তুলনায় গেল বছর আত্মহত্যার ঘটনা শতকরা ৩৩ ভাগ বেড়েছে।

২০১৮ সালে মার্কিন বিমানবাহিনীর ৬০ জন সক্রিয় সদস্য আত্মহত্যা করে। মার্কিন ওয়েবসাইট মিলিটারি ডটকম এ তথ্য প্রকাশ করেছে।

আমেরিকার বিমানবাহিনীর ডেপুটি চিফ অব স্টাফ ফর ম্যানপাওয়ার, পার্সোনেল অ্যান্ড সার্ভিসেস- লেফটেন্যান্ট জেনারেল ব্রায়ান কেলি বলেছেন, আত্মহত্যার ঘটনা জাতীয় জটিল সমস্যা হিসেবে দেখা দিয়েছে, যার কোনো সহজ সমাধান নেই।

তিনি বলেন, ২০০৮ সাল থেকে আত্মহত্যার ঘটনা রেকর্ড করা শুরু হয় এবং এর পর থেকে ২০১৯ সালে সবচেয়ে বেশি আত্মহত্যার ঘটনা রেকর্ড করা হয়েছে।

খবরে বলা হয়েছে, ২০১৮ সালে মার্কিন বিমানবাহিনীর ৬০ জন সক্রিয় সদস্য আত্মহত্যা করে। তবে ওই বছর বিমান বাহিনীতে সব মিলিয়ে ১০৩টি আত্মহত্যার ঘটনা ঘটে।

প্রকাশিত তথ্য থেকে জানা যায়, মহিলার চেয়ে পুরুষ সেনা বেশি আত্মহত্যা করেছে। আর বিমানবাহিনীতে এত বেশি আত্মহত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন মার্কিন সেনা কর্মকর্তারা।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ