শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু ফ্যাসিবাদী সরকারের মূল দায়িত্বের কর্মকর্তারা এখনও অটল রয়ে গেছে

‘মাদরসার বিরুদ্ধে সরকারী আইন প্রয়োগ হলে প্রয়োজনে গাছের তলে দরস দিবো’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম।।

পাকিস্তানের মাদরাসাগুলোর সিলেবাস পবির্তনের কোনো প্রয়োজন  আমরা দেখি না। সব জ্ঞানের উৎস আল কুরআন। আমরা কুরআন পড়ি, পড়াই। আমাদের সিলেবাসের কোনো পরিবর্তনের প্রয়োজন নেই।

গতকাল পাকিস্তানের পেশোয়ারে এক মহাসম্মেলনে বক্তৃতাকালে পাকিস্তান জমিয়তে উলামে ইসলাম (ফ) এর প্রধান মাওলানা ফজলুর রহমান সরকারকে উদ্দেশ্য করে এসব কথা বলেন।

সূত্রমতে জানা যায়, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, মাদরাসা শিক্ষাকে আধুনিকি করণের লক্ষ্যে সিলেবাসকে ঢেলে সাজানোর ঘোষণা দিলে এর পরিপ্রেক্ষিতে মাওলানা ফজলুর রহমান বলেন, আমাদের আকাবির শাইখুল হিন্দ আল্লামা হুসাইন আহমদ মাদানী রহ. আল্লামা কাসেম নানুতবী রহ.সহ আরো আকাবির, তারা খুব চিন্তা ভাবনা করে সিলেবাস প্রনোয়ন করেছেন। এ সিলেবাসে কোনো পরিবর্তনের দরকার নেই।

মাওলানা ফজলুর রহমান আরো বলেন, আমরা আধুনিকতার সব বুঝি, আমাদের আধুনিকতা বুঝাতে হবে না। যারা মাদরাসার সংস্কারের কথা বলে সেই অবৈধ সরকারেরই সংস্কার করা উচিৎ।

‎মাদরাসার উপর যুদ কোনো আইন করা হয় তাহলে আমরা মাদরাসা ছেড়ে গাছের ছায়ায় দরস দিয়ে যাবো। আমাদের মাদরাসার বিল্ডিং এর দরকার হবে না।

আমাদের মাদরাসা, আমাদের মাদরাসা শিক্ষা সব কিছুর স্বাধীনতা আছে। আমাদের জন্য আইন প্রয়োগের প্রয়োজন নেই। আধুনিকতারও প্রয়োজন নেই।

তিনি  আরো বলেন, জাতির মাঝে বিভেদ সৃষ্টি করেছে ব্রিটিশরা। আর আজ বিভেদ সৃষ্টি করতে চাচ্ছে আমাদের সরকার। আমরা আমাদের জ্ঞান বিজ্ঞান সব কিছু কোরআন থেকে গ্রহণ করি। আমাদের জন্য সিলেবাসের পবর্তনের দরকার নেই।

সূত্র: মাওলানা ফজলুর রহমানের অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে অনুবাদ

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ