শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার

মালয়েশিয়ায় ফেসবুক ব্যবহারে ট্যাক্স থাকবে জানুয়ারি থেকে!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ১লা ২০২০ জানুয়ারি থেকে মালয়েশিয়ার সরকারকে ফেসবুক ব্যবহারকারীদের ট্যাক্স দিতে হবে। তাও আবার ৬% হারে। ইতোমধ্যে মালয়েশিয়ার ফেসবুক ব্যবহারকারীদের ই-মেইল প্রদান করেছে ফেসবুক কর্তৃপক্ষ।

জানা যায়, ব্যবসায়িক কাজে ব্যবহৃত বিভিন্ন পেজের কর্তৃপক্ষ যেসব পোস্ট গুলো পোস্ট করার জন্য ফেসবুকে অর্থ প্রদান করা হয় সেখানেই ৬% হারে মালয়েশিয়ার সরকারকে ট্যাক্স প্রদান করতে হবে। তবে সাধারণ ফেসবুক ব্যবহারকারীদের এ ব্যাপারে কোন ট্যাক্স প্রদান করতে হবে না।

শুধুমাত্র এ ট্যাক্স প্রযোজ্য হবে যখন, ঐ ফেসবুক ব্যবহারকারী যদি বিজনেস ম্যানেজমেন্ট সিস্টেম চালু করে, বিভিন্ন পোস্ট যদি বুস্ট করে। আর যারা বিজনেস ফেসবুক ব্যবহারকারি তাদেরকে ৬%হারে প্রতিটি পোস্টের জন্য মালয়েশিয়ার সরকারকে দিতে হবে।

প্রসঙ্গত, মালয়েশিয়ায় বিভিন্ন কোম্পানির প্রচারের জন্য বিজ্ঞাপন ব্যবহার করা হয়। কোটি কোটি টাকা বিজ্ঞাপন বাবদ ফেসবুকে দিতে হয় কোম্পানিগুলোকে। সরকার বিপুল পরিমাণ রাজস্ব বঞ্চিত ছিল। তাই মাহথির সরকার বিজনেস ফেসবুক ব্যবহারকারির উপর এই ট্র্যাক্স আরোপ করেছে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ