শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
হেফাজতে ইসলামের ঢাকা মহানগর কমিটি ঘোষণা উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব

'ইমরান খান সরকারের পুরো দলই অযোগ্যদের নিয়ে গঠিত'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পাকিস্তানে চলমান সরকার বিরোধী আন্দোলনে জমিয়তে উলামায়ে ইসলামকে প্রত্যক্ষ্য সমর্থন দিয়ে সক্রিয় ছিল ‘জামায়াতে ইসলামী পাকিস্তান’। এছাড়াও বিভিন্ন সময় সরকারের গঠনমূলক সমালোচনা করছে তারা। তারই ধারাবাহিকতায় এবার ইমরান খান সরকারের পুরো দলকেই অযোগ্য আখ্যা দিয়েছে দলটি।

বুধবার (২৭ নভেম্বর) জামাতে ইসলামি পাকিস্তানের আমির সিনেটর সিরাজুল হকের একটি বক্তৃতায় দেশটির আইনমন্ত্রী প্রসঙ্গে কথা উঠলে তিনি বলেন, শুধুমাত্র তিনিই নয়; বরং ইমরান খান সরকারের পুরো টিমই অযোগ্যদের নিয়ে গঠিত।

দলটির শীর্ষ এই নেতা আরও বলেন, এরূপ ভয়ংকর লোকদের হাতে দেশের লাগাম ও চাবিকাঠি থাকা অত্যন্ত দুঃখজনক ও আশংকার ব্যাপার। এই সরকার দেশের সংবিধান ও আইন আদালতকে যেভাবে খেলতামাশার সঙ্গে ব্যবহার করছে পাকিস্তানের ইতিহাসে আগে কখনো দেখা যায়নি।

সিনেটর সিরাজুল হক বলেন, এই সরকারের অযোগ্যতা ক্ষমতা গ্রহণের প্রথম দিন থেকেই প্রকাশ পেতে শুরু করেছে, তবে বর্তমান অবস্থায় স্পষ্ট হয়ে গেছে যে,সরকার স্রেফ অযোগ্য নয়; মহা অযোগ্য!

তিনি বলেন, পারভেজ মোশাররফকে বাঁচানোর জন্য কৌশল অবলম্বনের মাধ্যমেই সরকারের আসল চেহারা উন্মোচিত হয়ে গেছে যে,আসলে তাদের রূপ কেমন!

এদিকে গত সোমবার লাহোরে অনুষ্ঠিত একটি বৈঠক শেষে দেশটির প্রভাবশালী এ দলটির আমির সিনেটর সিরাজুল হক আগামী ডিসেম্বরে সরকার বিরোধী স্বতন্ত্র কর্মসূচী পালন করার ঘোষণা দিয়েছেন।

[caption id="attachment_175956" align="aligncenter" width="300"] বই কিনতে ক্লিক করুন[/caption]

সিরাজুল হক মন্তব্য করেছেন, এই সরকার পাক জাতির সঙ্গে ধারাবাহিক তামাশায় লিপ্ত। অবশ্যই জাতির কাছে তাদের জবাবদিহিতা করতে হবে। সরকারের অসুস্থতা দিন দিন আশংকাজনক হারে বৃদ্ধি পাচ্ছে, এ ধরণের সঙ্কটজনক পরিস্থিতির কারণে সরকার যে কোনো কাজ করতে পারে।

এদিকে কাশ্মীর ইস্যুতেও সরকারের ভূমিকা সম্পর্কে সরব রয়েছে দলটি। কাশ্মীরিদের সঙ্গে সংহতি জানাতে আগামী ২২ ডিসেম্বর কাশ্মীর অভিমুখে লংমার্চ করবে পাকিস্তান জামায়াতে ইসলামী। এ উপলক্ষে সারাদেশ থেকে রাজধানী ইসলামাবাদে কয়েক লক্ষ মানুষের জমায়েত আশা করছেন সিনেটর সিরাজুল হক ।

এ প্রসঙ্গে তিনি বলেন, কাশ্মিরী জনগণের সঙ্গে ইমরান খান-সরকার বেইনসাফি করেছে। এ ব্যাপারেও তাদেরকে জাতির কাছে জবাবদিহিতা করতে হবে। কাশ্মীরিদেরকে আমরা একাকী ছাড়তে পারিনা।

ডেইলি জং অবলম্বনে বেলায়েত হুসাইন

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ