শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

চরমোনাই পীরের বয়ানে শুরু অগ্রহায়ণের মাহফিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আজ বাদ জোহর চরমোনাই পীর, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিমের উদ্বোধনী বয়ানের মাধ্যমে চরমোনাইয়ের অগ্রহায়ণের মাহফিল শুরু হয়েছে। টানা তিন দিন পর্যন্ত এ মাহফিল চলবে।

বরিশালের ঐতিহাসিক কীর্তনখোলার ময়দানে এ মাহফিল উপলক্ষ্যে সমবেত হয়েছেন লক্ষ লক্ষ জাকেরিন-শাকেরিন ও আল্লাহ ওয়ালাদের বিশাল জামাত।

প্রায় লক্ষ লক্ষ মুসল্লির পদভারে মুখরিত হয়ে উঠেছে কীর্তনখোলার এই ময়দান। ময়দানের সামিয়ানার ভেতরে-বাইরে ছোটছোট জামাতে চলছে ‘লা ইলাহা ইল্লাহর’ জিকির।

উদ্বোধনী বয়ানে দেশ ও জাতির শান্তি কামনা করে পীর সাহেব চরমোনাই বলেন, শুধু মাহফিলে আসলেই হবে না, সার্বক্ষণিক জিকিরে-ফিকিরে আল্লাহকে স্মরণ করতে হবে। আল্লাহর সান্নিধ্য পেতে হলে সবার আগে ঈমানকে মজবুত করতে হবে। কলবে আল্লাহর জিকির ধারণ করতে হবে। দুনিয়ার আরাম-আয়েশ ভুলে গিয়ে জিকির এবং ঈমানের সঙ্গে চলাফেরা করলে আল্লাহর সান্নিধ্য লাভ সম্ভব বলে স্মরণ করিয়ে দেন তিনি।

তিনি মাহফিলে আগত সবাইকে অত্যন্ত জোর দিয়ে বলেন,‘চরমোনাই ময়দানে আসার আগে সবাই নিজ নিজ নিয়তকে ঠিক করে নিতে হবে, এখানে ধনী হওয়ার জন্য অথবা অর্থবিত্ত কামাই করার জন্য আসার নিয়ত না করার অনুরোধ করে তিনি তিনি বলেন এখানে কেবল আল্লাহকে রাজি-খুশি করার জন্য আসতে হবে”।

Image may contain: 2 people, crowd

মাহফিলের কার্যক্রম পরিচালনা কমিটির প্রধান দায়িত্বে থাকা বাংলাদেশ মুজাহিদ কমিটির সদস্যরা জানান,  ‘আনুষ্ঠানিকভাবে আমরা মাহফিলের কার্যক্রম শুরু করছি, তিন দিনব্যাপী লাখো মুসুল্লির অংশগ্রহণে মাহফিল কার্যক্রম শুরু হয়েছে।

আমাদের সার্বিক ব্যবস্থাপনা সম্পন্ন করে বাংলাদেশ মুজাহিদ কমিটির আমীর মুফতি সৈয়দ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এর আনুষ্ঠানিক বয়ানের মাধ্যমে আল্লাহর অশেষ মেহেরবানীতে আনুষ্ঠানিকভাবে মাহফিল কার্যক্রম শুরু করতে পেরেছি।

তিন দিনের এ মাহফিলের প্রতিদিন বাদ ফজর ও বাদ মাগরিব সৈয়দ মুফতি মুহাম্মদ রেজাউল করীম ও ইসলামী আন্দোলনের নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বয়ান করবেন। এছাড়াও এ তিন দিন বিভিন্ন সময়ে দেশের প্রখ্যাত আলেমগণ ও বিদেশি মেহমানগণ গুরুত্বপূর্ণ বয়ান রাখবেন।

Image may contain: one or more people, people sitting and outdoor

চরমোনাই মাহফিলে এ বছর পানির ব্যবস্থা উন্নত হয়েছে ও টয়লেটের সংখ্যা বাড়ানো হয়েছে। প্রতিবারের মতো অস্থায়ী হাসতাপাল স্থাপন করা হয়েছে। আর্থিক নিরাপত্তার জন্য ব্যাংকের শাখা খোলা হয়েছে। স্থানীয় প্রশাসন ও নিজস্ব নিরাপত্তা বাহিনী মুসল্লিদের নিরাপত্তা দিচ্ছে।

Image may contain: outdoor

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ