শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

২৭ নভেম্বর থেকে সিলেটে ৩ দিনব্যাপী কিতাবমেলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আগামী ২৭ থেকে ২৯ নভেম্বর তিন দিনব্যাপী সিলেটের দরগা গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে অনুষ্ঠিত হবে কিতাবমেলা।

মাকতাবাতুল আযহারের উদ্যোগে সারাদেশে আঞ্চলিক কিতাবমেলার ধারাবাহিকতায় ২০তম এবং কালান্তর প্রকাশনী ও মাকতাবাতুল আযহারের যৌথ আয়োজনে সিলেটে তৃতীয় কিতাবমেলা অনুষ্ঠিত হবে।

কিতাবমেলায় দেশের ইসলামি ঘরানার স্বনামধন্য সকল প্রকাশনী অংশগ্রহণ করবে। মেলা প্রতিদিন সকাল ১০ থেকে রাত ১০টা পর্যন্ত চলবে। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মেয়েদের জন্য বিশেষ ব্যবস্থা থাকবে।

মেলা উপলক্ষে প্রতিটি প্রকাশনীর বই অতিরিক্ত ১০% ছাড়ে বিক্রি হবে। এছাড়াও বিভিন্ন পুরস্কারের ঘোষণা দেওয়া হয়েছে মেলা আয়োজক কর্তৃপক্ষের পক্ষ থেকে। যারা স্বস্ত্রীক আসবেন তারা আল্লামা তাকি উসমানির সদ্য প্রকাশিত ‘পারিবারিক কলহ ও প্রতিকার’ বইটি গিফট পাবেন।

তিনদিনে যারা সর্বোচ্চ টাকার বই ক্রয় করবেন, তাদের মধ্য থেকে তিনজনকে বিশেষভাবে পুরস্কৃত করা হবে। এ ছাড়া প্রতিদিন ২ হাজার টাকার বেশি বই যারা ক্রয় করবেন তাদের মধ্য থেকে তিনজনকে পুরস্কৃত করা হবে। এভাবে তিন দিনে নয় জনকে পুরস্কৃত করা হবে।

কিতাবমেলায় ইসলামি বিভিন্ন শিল্পীগোষ্ঠী প্রতিদিন ইসলামি সংগীত পরিবেশন করবে এবং কয়েকটি বইয়ের মোড়ক উন্মোচন হবে।

মেলায় সিলেটের আলিমসমাজ, সুশীলসমাজ, শিক্ষাবিদ, লেখক, কবি, সাংবাদিক, রাজনীতিবিদ, জনপ্রতিনিধি ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

ইসলামি সাহিত্যকে ঘরে ঘরে পৌঁছে দিতে এবং মেলাকে সফল ও প্রাণবন্ত করতে সর্বস্তরের জনগণের উপস্থিতি কামনা করেছেন মাকতাবাতুল আযহারের প্রকাশক ওবায়দুল্লাহ আযহারী, মাকতাবাতুল আযহার সিলেট শাখার পরিচালক সালমান বিন মালিক ও কালান্তর প্রকাশনীর প্রকাশক আবুল কালাম আজাদ।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ