শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর

পরিচ্ছন্নতা কর্মী থেকে ইমাম; হাফেজ শাহারভির অবিশ্বাস্য গল্প

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: উগান্ডার নাগরিক হাফেজ শাহারভি সিরাজী। পড়াশোনা করেছেন নিজের দেশের এক মাদরাসাতে। কাতারের একটি মসজিদে পরিচ্ছন্ন কর্মীর কাজ করছেন ইদানাং। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে বিশ্ব মুসলিমের কাছে পরিচিত হয়েছেন তিনি।

নেট দুনিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে তাকে মসজিদ পরিষ্কার করতে করতে কুরআন তেলাওয়াত করতে দেখা যায়। কুরআন তেলাওয়াতের এক স্থানে এসে সেজদার আয়াত পড়েই মোস্তাহাব সেজদায় লুটিয়ে পড়েন শাহারভি।

এ পরিচ্ছন্ন কর্মীর কুরআন তেলাওয়াতের সময় এক ব্যক্তি হাম্মাম খানায় ছিল। সেখান থেকেই তিনি উচ্চ আওয়াজের কুরআন তেলাওয়াত শুনতে পান। হাম্মাম থেকে ফিরে এসে তিনি দেখতে পান শাহারভি সেজদায় পড়ে আছেন।

হাম্মাম খানা (ওজু ও হাজত সম্পন্ন করার স্থান হলো হাম্মাম) থেকে তেলাওয়াত শ্রবণকারী ব্যক্তি তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন,“ আমি হাম্মামে প্রবেশ করি। সেখান থেকেই আমি শুনতে পাই কে যেন কুরআন তেলাওয়াত করছে। আমি মনে করেছিলাম হয়তো ইমাম মসজিদের ভেতরে কুরআন তেলাওয়াত করছে।”

“এসে দেখি না, ইমাম নয়; মসজিদের খাদেমই কুরআন তেলাওয়াত করছে আর মসজিদ পরিস্কারের কাজ করছে। এ যেন এক প্রকৃত কুরআন প্রেমিক; যে কিনা কাজও করছে আবার পাশাপাশি কুরআন তেলাওয়াত করছে। আবার মোস্তাহাব সেজদায় আদায় করা থেকেও বিরত থাকছে না।”

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া হাফেজ শাহারভি সিরাজীর কুরআন তেলাওয়াত কয়েক লক্ষ মানুষ শুনেছে এবং প্রশংসা করেছে। শেয়ারও করেছেন হাজার হাজার মানুষ। এ ঘটনার পর  বিভিন্ন মসজিদ থেকে শাহারভিকে ইমামতির চাকরির জন্য তলব করা হয়। আল্লাহ তায়ালা মসজিদের খাদেম সাহারভিকে কবুল করুন। আমিন।

- ইসলাম টুয়েন্টিওয়ান সি ডটকম অবলম্বনে রকিব মুহাম্মদ

আরএম/

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ