শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই 

রাত পোহালেই শুরু হবে মাকতাবাতুল ইসলামের 'সিরাতগ্রন্থ প্রদর্শনী'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্রীয় জীবনে মহানবীর জীবনাদর্শ অনুসরণের বিকল্প নেই। তাই প্রত্যেক মুসলিমের দৈনন্দিন জীবনে সুন্নাতে রাসূলের পূর্ণাঙ্গ ইত্তেবার জন্য নিয়মিত সীরাত পাঠ ও সিরাত চর্চার গুরুত্ব অনস্বীকার্য। জাতীয় জীবনে বিভিন্ন পর্যায়ের ব্যক্তি ও প্রতিষ্ঠানের উদ্যোগে সিরাত চর্চা ও সিরাত বিষয়ে গণসচেতনতা তৈরীর লক্ষ্যে নানাবিধ উদ্যোগ,অনুষ্ঠান ও কর্মসূচি গ্রহণ করতে দেখা যায়। মুসলিম হিসেবে এ বিষয়ে সচেতনতামূলক একটি দায়বদ্ধতা প্রত্যেকের রয়েছে।

মাকতাবাতুল ইসলামও সে জায়গা থেকে ক্ষুদ্র কিছু করার প্রয়াস নিয়ে থাকে। "সিরাতগ্রন্থ প্রদর্শনী" তেমনই একটি প্রয়াস। রাত পোহালেই শুরু হবে মাকতাবাতুল ইসলামের উদ্যোগে তৃতীয়বারের মতো সিরাতগ্রন্থ প্রদর্শনী ও মূল্যছাড় উৎসব।

সিরাতগ্রন্থ প্রদর্শনীর প্রথম আয়োজনটি সম্পন্ন করা হয়েছিলো ঢাকার একটি হল প্রাঙ্গণে। দ্বিতীয় প্রদর্শনীটি আয়োজিত হয়েছিলো মাকতাবাতুল ইসলাম মিলনায়তন প্রাঙ্গণে। এবার তৃতীয় প্রদর্শনীটি আগামীকাল থেকে শুরু হচ্ছে মাকতাবাতুল ইসলামের প্রধান বিক্রয় কেন্দ্রে।

এবারের আয়োজনে সীরাত বিষয়ক গ্রন্থসহ মাকতাবাতুল ইসলাম থেকে প্রকাশিত গ্রন্থসমূহ এবং অন্য আরও শত শত আরবি উর্দু ও বাংলা প্রকাশনায় বিপুল পরিমাণে মূল্যছাড় থাকবে। এক ছাদের নিচে অজস্র সিরাতগ্রন্থ পরিচিতির ও ছাড়মূল্যে পছন্দের বইটি সংগ্রহের সুবর্ণ সুযোগ লুফে নিন। ১২ রবিউল আউয়াল থেকে ২৫ রবিউল আউয়াল-এর মধ্যে নিজে আসুন এবং বন্ধু-স্বজনকেও সঙ্গে আনুন।

এবারের সিরাতগ্রন্থ প্রদর্শনীতে সীরাত বিষয়ক গ্রন্থ, ছোট-বড় বিবিধ প্রকাশনা ও পত্রিকা সংগ্রহের প্রক্রিয়া প্রদর্শনীর শেষ দিন পর্যন্ত চলমান থাকবে। কাজেই এতে অংশগ্রহণ করার জন্য মাকতাবাতুল ইসলাম-এর পক্ষ থেকে সীরাত বিষয়ক লেখক, অনুবাদক ও প্রকাশকগণের প্রতি উন্মুক্ত দাওয়াত রয়েছে। মহানবীর জীবনাদর্শ সর্বত্র ছড়িয়ে দিতে এবং জাতীয় জীবনে ব্যাপকভাবে সীরাত বিষয়ক গণসচেতনতা তৈরিতে আপনিও অবদান রাখুন।

বিশেষ দ্রষ্টব্য: এবারের প্রদর্শনী থেকে সর্বাধিক গ্রন্থ সংগ্রহকারী ৫ জন সৌভাগ্যবানকে মাকতাবাতুল ইসলামের পক্ষ থেকে পুরস্কৃত করা হবে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ