শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই 

২৭ নভেম্বর বাংলাদেশে আসছেন মাওলানা কালিম সিদ্দিকী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: উপমহাদেশের প্রখ্যাত দাঈ, বরেণ্য আলেম মাওলানা কালিম সিদ্দিকী দাওয়াহ বিষয়ক বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণের জন্য এক সংক্ষিপ্ত সফরে বাংলাদেশে আসবেন।

আগামী ২৭ নভেম্বর (বুধবার) তিনি বাংলাদেশে এসে ৩ ডিসেম্বর পর্যন্ত দাওয়াহ বিষয়ক বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। দাওয়াহ ইনস্টিটিউটের পরিচালক মুফতি যোবায়ের আহমেদের খাদেম মাওলানা সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, প্রখ্যাত দাঈ মাওলানা কালিম সিদ্দিকীর মেহনতে বিভিন্ন সময় বহু মানুষ ইসলাম গ্রহণ করেছে। বর্ণাঢ্য জীবনের অধিকারী এ মাওলানা নিজ গ্রাম ফুলাতে একটি মাদরাসা পরিচালনা করেন। পাশাপাশি বিভিন্ন মেয়াদি কোর্সের আয়োজন করেন দায়ীদের প্রশিক্ষণ দেয়ার জন্য। জামইয়্যাতি ইমাম ওয়ালীউল্লাহ ট্রাস্ট নামে একটি সংস্থা প্রতিষ্ঠা করেছেন। এটি একটি দাওয়াতি সংগঠন।

বিভিন্ন দাতব্য কার্যক্রমও এ সংঘের আওতায় পরিচালিত হয়। ভারতজুড়ে অসংখ্য মাদরাসা ও স্কুল পরিচালনা করে থাকেন। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো পরিচালনা করার জন্য বিভিন্ন প্রাদেশিক শহরে আছে কেন্দ্রীয় অফিস। একাধারে তিনি তুখোড় বাগ্মী, দক্ষ সম্পাদক ও লেখক এবং অভিজ্ঞ শিক্ষক।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ