শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


ইমরান খানের বাসভবনে নিরাপত্তা জোরদার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নিরাপত্তা জোরদার করা হয়েছে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বানি গালা আবাসিক ভবনে। সরকার বিরোধী আন্দোলনের ডাক দেওয়া দেশটির অন্যতম বিরোধী দল জমিয়তে উলামায়ে ইসলামের (এফ) প্রধান মাওলানা ফজলুর রহমানের হুমকির পর এই ব্যবস্থা নেওয়া হয়।

রবিবারের (৩ নভেম্বর) মধ্যে ইমরানকে স্বেচ্ছায় পদ ছাড়ার জন্য দুই দিনের (৪৮ ঘণ্টা) আল্টিমেটাম দিয়েছিলেন মাওলানা ফজলুর রহমান। পদত্যাগে বেঁধে দেয়া সময়সীমার মধ্যে ক্ষমতা থেকে সরে না গেলে বিক্ষোভকারীরা তাকে পাকড়াও করতে পারে বলে জমিয়ত নেতা মাওলানা ফজলুর রহমান হুমকি দিয়েছিলেন। খবর এক্সপ্রেস ট্রিবিউনের।

যেকোনও পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুতির কথা জানিয়েছে স্থানীয় প্রশাসন। রাজধানীর বাণিজ্যিক এলাকায় পাহারা দিতে অভিজাত বাহিনী ও আধাসামরিক বাহিনীকে ডাকা হয়েছে।

পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, পার্লামেন্টের সামনে সাঁজোয়া যান মোতায়েন করা হয়েছে। স্পর্শকাতর জায়গাগুলোতে নিরাপত্তা বাহিনীর অতিরিক্ত সদস্যও আনা হয়েছে।

জমিয়তে উলামায়ে ইসলামের প্রধানের হুমকির পর প্রধানমন্ত্রীর বানি গালা বাসভবনের দিকের সড়কগুলোতে নিরাপত্তা বেড়া বসানো হয়েছে। তবে জনসমাবেশমুখী রাস্তাগুলো বন্ধ করা ছাড়া বাকিগুলো উন্মুক্ত রাখা হয়েছে।

এমনকি নিষিদ্ধ এলাকাগুলোও পুরোপুরি বন্ধ করা হয়নি বলে জানা গেছে। নাগরিকদের মুক্তভাবে চলাচলে সুপ্রিম কোর্টের নির্দেশনার পর কোনো মহাসড়ক কিংবা সংযোগ সড়ক বন্ধ করা হয়নি।

তবে নিরাপত্তা চৌকি ও গুরুত্বপূর্ণ ভেন্যুগুলোতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সতর্ক থাকতে দেখা গেছে।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ