শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


কাশ্মীরিদের দূত হিসেবে কাজ করব : ইমরান খান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: কাশ্মীরিদের প্রতি পাকিস্তানের সমর্থন ছিল এবং ভবিষ্যতেও এ সমর্থন অব্যাহত থাকবে বলে জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। রবিবার জাতির উদ্দেশে দেওয়া এক ভিডিও বার্তায় এ মন্তব্য করেন তিনি। এ সময় ইমরান খান বলেন, কাশ্মীরিদের জন্য তিনি দূত হিসেবে কাজ করবেন।

পাকিস্তানি গণমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, কাশ্মীরিদের সমর্থন দেওয়ার বিষয়টি আবারও জানিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান। এই সমর্থন ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে উল্লেখ করেন তিনি।

জাতির উদ্দেশে দেওয়া ভিডিও বার্তায় ইমরান খান বলেন, ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের (জম্মু-কাশ্মীরের) বাসিন্দাদের প্রতি অবিচার করা হচ্ছে। কাশ্মীরের অর্থনৈতিক অবস্থা ভালো করার নামে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেখানে ৫ আগস্ট থেকে কারফিউ জারি করে রেখেছেন।

তিনি আরও বলেন, সম্প্রতি কাশ্মীরের স্থানীয় নির্বাচনে সব দল নির্বাচন বর্জন করেছে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট এবং যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীসহ বিশ্বের বিভিন্ন নেতাকে আমি জানিয়েছি যে, কাশ্মীরে জনগণের বিরুদ্ধে কাজ করছে ভারতীয় সেনাবাহিনী।

পাক প্রধানমন্ত্রী বলেন, কাশ্মীরে বর্তমানে ৯ লাখেরও বেশি ভারতীয় সেনা অবস্থান করছে। এই পরিস্থিতিতে কাশ্মীরের জনগণের জন্য আমি শুধু তাদের দূত হিসেবেই কাজ করব না বরং তাদের আইনজীবী এবং মুখপাত্র হিসেবেও কাজ করব।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ