শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খাগড়াছড়ি-রাঙামাটি পরিদর্শনে যাচ্ছেন সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল আল্লামা মাহমুদুল হাসানের আহ্বানে সর্বস্তরের আলেমদের নিয়ে পরামর্শ সভা শুরু মসজিদে শোরগোল নিয়ে রাসূল সা. যেভাবে সতর্ক করেছিলেন ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’

এরদোগানকে লুটেরা ও দখলবাজ বললেন আসাদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগানকে লুটেরা ও দখলবাজ হিসেবে আখ্যায়িত করেছেন সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ।

আজ (মঙ্গলবার) ইদলিব প্রদেশের একটি যুদ্ধ ক্ষেত্রে উপস্থিত হয়ে সেদেশে তুর্কি অভিযানের কঠোর সমালোচনা করেন।

তিনি বলেন, সিরিয়ায় সন্ত্রাসবাদ ও সহিংসতা অবসানের ক্ষেত্রে ইদলিবের যুদ্ধ হচ্ছে সবচেয়ে মৌলিক যুদ্ধ। ইদলিবে সেনা সমাবেশে তিনি আরও বলেন, তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান একজন চোর। এর আগে তিনি সিরিয়ার কলকারখানা, গম ও তেল লুট করেছেন, আর এখন সিরিয়ার ভূমি দখলে নেমেছেন।

দেশের বিরুদ্ধে যে কোনো শক্তিকে মোকাবেলায় তার সরকার প্রস্তুত বলে জানান বাশার আল আসাদ। কুর্দিদের প্রতি সমর্থন ঘোষণা করে তিনি বলেন, উদ্ভূত পরিস্থিতিতে বাইরের আগ্রাসন ঠেকাতে আগ্রহী যে কোনো রাজনৈতিক বা সামরিক গোষ্ঠীকে সরকার সহায়তা দিতে প্রস্তুত রয়েছে।

আসাদ আরও বলেন, যখন আমরা বাইরের কারো দ্বারা আক্রান্ত হবো অথবা কেউ আমাদের ভূমি দখলের চেষ্টা চালাবে তখন আমাদের দায়িত্ব হলো ঐক্যবদ্ধভাবে তা প্রতিহত করা।

চলতি মাসের ৯ অক্টোবর সিরিয়ার উত্তরাঞ্চলে সেনা অভিযান শুরু করে তুরস্ক। এরপর পাঁচ দিনের যুদ্ধবিরতি ঘোষণা করা হয়। সিরিয়া তুর্কি অভিযানকে আগ্রাসন আখ্যা দিয়ে তা মোকাবেলার ঘোষণা দিয়েছে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ