শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

২০ বছর বয়সী শাইখুল আজহারের ছবি ভাইরাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সুফিয়ান ফারাবি

মিশরসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর অন্যতম প্রধান ইসলামিক স্কলার আল আজহার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আহমদ আত তাইয়্যিব এর একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ আন্তর্জাতিক মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

ছবিটি প্রকাশিত হয় গত ১৯ অক্টোবর। মাত্র তিন দিনের মাথায় ছবিটি সারা বিশ্বের সোশ্যাল মিডিয়ায় সর্বাধিক প্রচারিত ছবি হিসেবে জায়গা করে নেয়।

পরবর্তীতে ড. আহমদ নিজেও তার ফেসবুক ও টুইটার অ্যাকাউন্টে ছবিটি প্রকাশ করেন। ছবিটিতে দেখা যাচ্ছে- ২০ বছরের যুবক ড. আহমদকে।

টুইটারে কয়েকজন পাঠক মন্তব্য করেছেন-যুবক বয়সের ছবিই বলে দিচ্ছে তিনি একদিন বড় কিছু হবেন। আবার কেউ কেউ মজা করে লিখেছেন, ছোট্ট এই ছেলেটি আজ আল আজহারের প্রক্টর!

তবে পাঠকের প্রতিটি মন্তব্যেই শায়খের প্রতি অসংখ্য ভালোবাসা ও শ্রদ্ধার বহিঃপ্রকাশ ঘটেছে। আন্তর্জাতিক ইসলামী স্কলার হিসেবে তিনি আজ সারা বিশ্বের বুকে পরিচিত। বহু আন্দোলন তার সামান্য নিন্দার কাছে তুচ্ছ হয়ে উঠে।

প্রভাবশালী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আল আজহারের বিশেষ মর্যাদা মিশরে থাকলেও ড. আহমদ প্রক্টরের দায়িত্ব নেয়ার পর তা আরো বৃদ্ধি পেতে থাকে। তার কল্যাণে আজ আল-আজহার আরো অগ্রসর। দিন দিন আরও প্রসার ঘটছে।

উল্লেখ্য, আল-আজহার আর এতটাই শক্তিশালী প্রতিষ্ঠান কখনো কখনো সরাসরি সরকারের সঙ্গে বিরোধে জড়িয়ে যায়। এবং বিভিন্ন ইস্যুতে অত্যন্ত সাহসীকতার পরিচয় দেয়। সূত্র: আল ওয়াকফিয়া

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ