শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খাগড়াছড়ি-রাঙামাটি পরিদর্শনে যাচ্ছেন সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল আল্লামা মাহমুদুল হাসানের আহ্বানে সর্বস্তরের আলেমদের নিয়ে পরামর্শ সভা শুরু মসজিদে শোরগোল নিয়ে রাসূল সা. যেভাবে সতর্ক করেছিলেন ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’

দারুল উলুম দেওবন্দের মজলিসে শুরার বৈঠক মঙ্গলবার থেকে শুরু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নুরুল্লাহ আশরাফী
দেওবন্দ থেকে

উপমহাদেশের অন্যতম দীনি শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলুম দেওবন্দের সর্বোচ্চ ক্ষমতাধর মজলিসে শুরার তিন দিনব্যাপী বৈঠক আগামী ২২ অক্টোবর (মঙ্গলবার) থেকে শুরু হবে।

নিভর্রযোগ্য সূত্রে জানা গেছে, সাধারণত দুই দিনব্যাপী হওয়া মজলিসে শুরার বৈঠক এবারই প্রথম তিনদিন ব্যাপী হবে। বৈঠকে দারুল উলুম দেওবন্দের প্রশাসনিক, তালিম এবং তামীরের (নির্মান) সংক্রান্ত আলোচনা ছাড়াও বাবরী মসজিদের রায় নিয়ে দারুল উলুম কি ভূমিকা রাখবে সেটা নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হবে।

তাছাড়া এবারের শুরা মজলিসে বাৎসরিক বাজেট সম্পর্কে আলোচনা হবে এবং পূর্বের বাজেটের চেয়ে এবারের বাজেটে এক কোটি রুপী বৃদ্ধি করা হবে এবং বাজেট অনুযায়ী সমস্ত আসাতেজা, মুলাযীম এবং কর্মচারীদের বেতন বৃদ্ধি করা হবে বলে জানা গেছে।

দারুল উলুম দেওবন্দের মুহতামিম মুফতি আবুল কাসেম নোমানীর নেতৃত্বে এবারের বাজেট আলোচনা প্রক্রিয়াধীন। তবে এই বাজেটে কত রুপী বৃদ্ধি পাবে, আসাতেযা, মুলাযীমিন এবং কর্মচারীদের বেতনে কত করে বৃদ্ধি পাবে সে বিষয়ে সিদ্ধান্ত শুরার সদস্যগন নিবেন।

মুফতি আবুল কাসেম নোমানী বলেন, ‘মজলিসে শুরার মিটিংয়ের পুর্বে এবিষয়ে কিছুই বলা যাচ্ছে না’।

উল্লেখ্য, বিগত কয়েক বছর যাবৎ দারুল উলুম দেওবন্দের বাৎসরিক বাজেট ছিলো ৩৫ কোটি রুপি। যার পরিমান বেড়ে এবছর ৩৬ কোটি রুপি হবে বলে জানা গেছে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ