শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খাগড়াছড়ি-রাঙামাটি পরিদর্শনে যাচ্ছেন সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল আল্লামা মাহমুদুল হাসানের আহ্বানে সর্বস্তরের আলেমদের নিয়ে পরামর্শ সভা শুরু মসজিদে শোরগোল নিয়ে রাসূল সা. যেভাবে সতর্ক করেছিলেন ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’

মক্কায় বিশ্বের সবচেয়ে উঁচু ঝুলন্ত মসজিদের নির্মাণ কাজ শুরু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পবিত্র নগরী মক্কা মুকাররমায় নির্মিত হচ্ছে বিশ্বের সবচেয়ে উঁচু ঝুলন্ত মসজিদ। ইতিমধ্যেই ১৬১ মিটার উচ্চতা সম্পন্ন এই মসজিদের নির্মাণ কাজ শুরু হয়েছে।

গতকাল শনিবার (১২ অক্টোবর) মক্কা-রিয়েল এস্টেট বোর্ডের পরিচালক আনাস সালেহ সাইরাফি এ প্রসঙ্গে সাংবাদিকদের জানান, পবিত্র হারাম শরিফের সন্নিকটে নির্মাণাধীন ঝুলন্ত এই মসজিদের উচ্চতা ১৬১ মিটার। স্থাপনাটি এমনভাবে নির্মাণ করা হবে-সেখানে দাঁড়িয়ে সরাসরি হারাম শরিফে অনুষ্ঠিত পাঁচ ওয়াক্ত নামাজের জামাতের দৃশ্য সরাসরি প্রত্যক্ষ করা যাবে এবং হারাম শরিফের সঙ্গে এখানে ডিজিটাল সাউণ্ড সিস্টেমরও ব্যবস্থা করা হবে।

আনাস সালেহ সাইরাফি আরও জানান, ঝুলন্ত মসজিদটির আয়তন হবে ৪০০ বর্গমিটার। যেখানে অনায়াসে দুই শতাধিক মুসল্লি নামাজ আদায় করতে পারবেন।

আল কুদস অবলম্বনে বেলায়েত হুসাইন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ