শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সব ছাত্রাবাসে বসছে সিসি ক্যামেরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সব ছাত্রাবাসে সিসি ক্যামেরা স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এছাড়া ছাত্রাবাসের প্রভোস্টদের রাতে ক্যাম্পাসে অবস্থানও বাধ্যতামূলক করা হচ্ছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্রাবাসের প্রভোস্টদের সঙ্গে চবি’র ভারপ্রাপ্ত উপাচার্যের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৈঠকে উপাচার্য ড. শিরীন আকতার বলেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসের যেসব প্রভোস্টরা রাতের বেলায় ক্যাম্পাসে থাকবেন না, তাদের দায়িত্বে রাখা হবে না। সুনির্দিষ্ট কারণে কেউ থাকতে না পারলে আবাসিক শিক্ষককে এ দায়িত্ব পালন করতে হবে। আবাসিক শিক্ষকদের ২৪ ঘন্টায় হলের কাজের তদারকি করতে হবে।

উপাচার্য আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান, শিক্ষার পরিবেশ উন্নয়নে কাজ করে যাচ্ছি। যাতে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে সে বিষয়ে বিশেষ নজর দেয়া হয়েছে। এরই অংশ হিসেবে চলতি মাসে ভর্তি পরীক্ষা শুরুর আগেই ছেলেদের সব আবাসিক ছাত্রাবাসের ফটকে সিসি ক্যামেরা লাগানো হবে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে বলে আলোচনা হয়েছে বৈঠকে।

পরে এ.এফ রহমান হলের প্রভোস্ট অধ্যাপক এস এম মনিরুল হাসান গণমাধ্যমকে জানান, বৃহস্পতিবার উপাচর্যের সঙ্গে প্রভোস্টদের মতবিনিময় সভা হয়েছে। সভায় উপাচর্য সকল হলে শিক্ষার্থীদের প্রতি যত্নশীল ও শিক্ষার পরিবেশ তদারকির করার নির্দেশ দিয়েছেন।

তখন প্রভোস্টরাও বলেছেন, হলে বেশি সময় দিয়ে আরো নিবিড়ভাবে শিক্ষার্থীদের দেখা শোনা করা হবে, যাতে হলে কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটতে না পারে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ