শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

ইমরান খানের ওপর সৌদি যুবরাজ কি সত্যিই ক্ষেপেছেন?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সম্প্রতি পাকিস্তান ও ভারতের কয়েকটি গণমাধ্যমে পাকিস্তানের প্রেসিডেন্ট ইমরান খান ও সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমানের সম্পর্কে ভাটা পড়েছে মর্মে একাধিক সংবাদ প্রচার করা হচ্ছে। এও বলা হচ্ছে, ইমরান খানের ওপর বেজায় চটেছেন সৌদি যুবরাজ। তবে এই সংবাদকে ভিত্তিহীন ও অপ্রচার বলে দাবি করছে পাকিস্তান। বিষয়টিকে মনগড়া ও কাল্পনিক বলে আখ্যায়িত করেছে দেশটি।

পাকিস্তানি ম্যাগাজিন ফ্রাইডে টাইমস-এর এক খবরে বলা হয়, গত মাসে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের দেওয়া বিশেষ বিমানে করে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সেখানে যাওয়ার পর সৌদি যুবরাজকে এড়িয়ে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েপ এরদোগান ও মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের সঙ্গে একটি ইসলামিক ব্লক গঠনের চিন্তা থেকে আলাদা বৈঠক করেন।

ফ্রাইডে টাইমস বলে, ইমরানের এ বৈঠক সহজভাবে নিতে না পেরে ইসলামাবাদে ফেরার জন্য পাকিস্তান প্রধানমন্ত্রীকে দেওয়া নিজের বিশেষ বিমান মাঝপথ থেকে নিউইয়র্কে ফিরে আসার নির্দেশ দেন যুবরাজ সালমান।  সেই সময় ইমরানকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছে বলে জানানো হলেও যুবরাজ ক্ষেপে গিয়ে বিশেষ বিমান ফেরত নেন।

এদিকে পাকিস্তানের সরকারি মুখপাত্রের বরাতে দ্য ডনের খবরে বলা হয়, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান নিউইয়র্কে যাওয়ার জন্য ইমরান খানকে নিজের ব্যক্তিগত বিশেষ বিমানটি ব্যবহারের অনুরোধ জানান। যুবরাজ মাঝপথ থেকে বিমানটিকে নিউইয়র্কে ফিরে আসার নির্দেশ দেননি।

সরকারি মুখপাত্র জানান, দুটি মুসলিম দেশের ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক ক্ষতিগ্রস্ত করার লক্ষ্যেই উদ্দেশ্যমূলকভাবে এমন অপপ্রচার চালানো হচ্ছে। এই প্রতিবেদনের উদ্দেশ্য রাজনৈতিক। আমরা এটি প্রত্যাখ্যান করছি।

প্রসঙ্গত, জাতিসংঘের সাধারণ অধিবেশনে যুক্তরাষ্ট্র যেতে ইমরান খানকে সৌদি যুবরাজের নিজের ব্যক্তিগত বিমানটি দিয়েছেন সৌদি যুবরাজ।

সৌদি আরব সফর শেষে নিউইয়র্কে রওনা দেয়ার সময় পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খানকে সৌদি সিংহাসনের উত্তরসূরি মোহাম্মদ বিন সালমান বিশেষ সম্মানে ভূষিত করেন। কিন্তু ফেরার পথে হঠাৎ যান্ত্রিক ত্রুটির মুখে পড়ে জরুরি অবতরণ করে বিমানটি।

জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে যোগদান শেষে পাকিস্তান ফেরার পথে নিউইয়র্ক বিমানবন্দর থেকে রওনা হয়েছিলেন ইমরান খান। বিমানটি ৭০০ কিলোমিটার অতিক্রম করে কানাডার টরোন্টো সিটির আকাশে যখন উড়ছিল তখনই এতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। পাইলটরা তাৎক্ষণিক সিদ্ধান্ত নিয়ে বিমানকে ফের নিউইয়র্কে ফিরিয়ে নিয়ে আসেন।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ