শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

বাহরাইনে ইসলামি অর্থ বিশেষজ্ঞদের সম্মেলন ডিসেম্বরে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওযার ইসলাম: ডিসেম্বরে বাহরাইনে বসবে ইসলামি অর্থ বিশেষজ্ঞদের মহাসম্মেলন। তিন দিনের এ সম্মেলনে সারা বিশ্বের এক হাজারেরও বেশি ইসলামিক ব্যাংকের কর্মকর্তা, বৈশ্বিক শিল্প নেতা, নীতি নির্ধারক, উদ্ভাবক এবং স্টেকহোল্ডাররা উপস্থিত থাকবেন।

বাহরাইনের সংবাদমাধ্যম ‘ট্রেড অ্যারাবিয়া’ আজ জানিয়েছে, ২৬তম এই বার্ষিক ইসলামিক ব্যাংকিং কনফারেন্স (ডব্লিউআইবিসি) চলতি বছরের ২ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত গালফ হোটেলে অনুষ্ঠিত হবে।

এ সম্মেলনে পৃষ্ঠপোষকতা করবেন বাহরাইনের প্রধানমন্ত্রী প্রিন্স খলিফা বিন সালমান আল খালিফা। আর যাবতীয় সহযোগিতায় থাকবে বাহরাইনের কেন্দ্রীয় ব্যাংক।

এ বিষয়ে বাহরাইন কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক খালিদ হামাদ আবদুল-রাহমান বলেন, ‘এই সম্মেলনের অংশীদার হতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।

প্রতি বছর এ সম্মেলনে সেসব বিষয় নিয়ে আলোচনা করা হয়, যেসব ব্যাপারে ইসলামিক ব্যাংকিং খাতগুলো চাপের মুখে রয়েছে। এবারের সম্মেলনে সেসব সমস্যার সমাধান নিয়ে আলোচনা করা হবে’।

তিনি আরও জানান, এ বছর সম্মেলনে গুরুত্ব পাবে ইসলামিক ব্যাংকিংগুলোর গুণগত মানের দিকগুলো। এছাড়া ডিজিটাল লেনদেন, স্থিতিশীল অর্থনীতি ছাড়াও আরও কিছু বিষয় নিয়ে আলোচনা হবে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ