শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

রোহিঙ্গা ভোটার ইস্যু: ২৩৭ পৃষ্ঠার প্রতিবেদন জমা দিয়েছে তদন্ত কমিটি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মিয়ানমার থেকে বাস্তুচ্যুত হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ভোটার হওয়ার বিষয়ে গঠিত হওয়া দুই তদন্ত কমিটির মধ্যে প্রশাসনিক তদন্ত কমিটি তাদের প্রতিবেদন জমা দিয়েছে।

গতকাল বৃহস্পতিবার জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালকের কাছে প্রতিবেদন জমা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তদন্ত কমিটির প্রধান ও নির্বাচন কমিশনের (ইসি) সচিবালয়ের উপসচিব মো. খোরশেদ আলম।

তিনি জানান, ২৩৭ পৃষ্ঠার প্রতিবেদন জমা দেওয়া হয়েছে। এখানে কিছু সুপারিশও আছে। মহাপরিচালক মহোদয় পরবর্তীতে এ বিষয়ে ব্রিফিং করে জানাতে পারেন। আর কারিগরি কমিটি এখনো তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে।

রোহিঙ্গাদের ভোটার করায় সম্পৃক্ত থাকায় এরই মধ্যে চট্টগ্রামের ডাবলমুরিং থানার অফিস সহায়ক জয়নাল আবেদিনকে সাময়িক বরখাস্ত করেছে নির্বাচন কমিশন ।

এর আগে জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম গত সোমবার সংবাদ সম্মেলনে জয়নালের সম্পৃক্ততা পাওয়ার কথা বলেছিলেন। একই সঙ্গে তিনি হুঁশিয়ারি দিয়েছিলেন যে, রোহিঙ্গাদের ভোটার করতে অপচেষ্টাকারী যে স্ট্যাটাসেরই হোক না কেন, কোনো ছাড় দেয়া হবে না।

এছাড়া সেদিন কক্সবাজারে ৪৬ রোহিঙ্গা ভোটার হওয়ার চেষ্টা করেছে, কিন্তু ভোটার হতে পারেনি-এমন দাবি করে ইসির অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমান জানিয়েছিলেন, জয়নাল আবেদিনের সম্পৃক্ততার প্রাথমিক প্রমাণ পাওয়ায় তাকে আটক করা হয়েছে। চাকরীবিধি অনুযায়ী তার বিরুেদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ