শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর

ফিলিস্তিনিদের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের মূল লক্ষ্য: তুরস্ক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বেলায়েত হুসাইন: তুরস্কের সংস্কৃতি ও পর্যটন মন্ত্রী মুহাম্মাদ নূরি উরসুবি বলেছেন, যুদ্ধকবলিত ফিলিস্তিনে বসবাসরত মজলুম মুসলমানদের জন্য শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করাই আমার দেশের মূল লক্ষ্য। খবর আনাদুলু আরবি'র।

গতকাল মঙ্গলবার তুরস্কের রাষ্ট্রীয় এই গণমাধ্যমের বরাতে ডেইলি সাবাহ আরবি জানিয়েছে, জর্ডানের রাজধানী আম্মানে ফিলিস্তিনি একটি শরণার্থী শিবিরে তুরস্কের সহযোগিতায় নির্মিত নারীদের একটি মাধ্যমিক বিদ্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে তুর্কীমন্ত্রী একথা বলেন।

তিনি জানান, তুরস্ক সবসময় ফিলিস্তিনিদের সঙ্গেই থাকবে এবং ফিলিস্তিনে শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠায় কাজ অব্যাহত রাখবে তার দেশ। আর এজন্য সবচে গুরুত্বপূর্ণ পদক্ষেপ হবে, ১৯৬৭ সালের ফিলিস্তিনের মূল সীমানাজুড়ে নতুন করে আলাদা ও স্বতন্ত্র একটি রাষ্ট্র প্রতিষ্ঠা করা।

মুহাম্মাদ নূরি উরসুবি বলেন, বিশ্বের নানাপ্রান্তে পীড়িত ও অত্যাচারিত মানুষের দ্বারে দ্বারে সাহায্য সামগ্রী পৌঁছে দেয়ার চেষ্টা করে তুরস্ক। পৃথিবীর অন্তত ১৭০ টি দেশের অসহায় মানুষদেরকে তুরস্ক সাহায্য-সহযোগিতা করে আসছে।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ