শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা

ক্রেডিট কার্ড হারালে কী করবেন?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আর্থিক লেনদেনে ক্রেডিট কার্ডের ব্যবহার দিন দিন বাড়ছে। বাসের টিকিট, প্লেনের টিকিট, বিদ্যুৎ বিল, হোটেল বুকিংসহ অনেক কাজের জন্য ক্রেডিট কার্ড ব্যবহার করা হয়। নিরাপত্তা ও টাকা সঙ্গে রাখার ঝামেলা এড়াতেও ক্রেডিট কার্ডের ব্যবহার।

আসুন জেনে নেই ক্রেডিট কার্ড হারালে বা চুরি হলে কী করবেন?

১. যখনই বুঝতে পারবেন কার্ডটি হারিয়ে গেছে, সঙ্গে সঙ্গে সেই ব্যাংকে জানিয়ে কার্ড লক করে দিন। ফলে এ কার্ড থেকে আর কোনো ধরনের লেনদেন করা যাবে না। এরপর খুঁজে দেখুন কার্ডটি কোথাও আছে কিনা।

২. মোবাইলে অ্যালার্ট দিয়ে রাখুন। ফলে কার্ডে কিছু পে করলে সঙ্গে সঙ্গে আপনার কাছে সেই তথ্য চলে আসবে।

৩. কার্ডের পাসওয়ার্ড কোথাও লিখে রাখবেন না। বিশ্বস্ত ছাড়া অন্য কাউকে কার্ড ব্যবহার করতে দেবেন না।

৪. কেনাকাটা করার বিল দেয়ার সময় কাউন্টারের সামনে থাকুন।

৫. কার্ড যদি হ্যাক হয় এটা বোঝার সঙ্গে সঙ্গেই কর্তৃপক্ষের সাহায্যে পিন নম্বর পরিবর্তন করে নিন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ