শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা

এখন থেকে মুখের কথায় কল যাবে হোয়াটসঅ্যাপে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: এখন থেকে শুধু মুখের কথায় কল করা যাবে হোয়াটসঅ্যাপে। নতুন এই ফিচার যুক্ত হলো জনপ্রিয় ম্যাসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে।

গুগল অ্যাসিস্ট্যান্টের (Google Assistant) মাধ্যমে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই নতুন ফিচার ব্যবহার করে হোয়াটসঅ্যাপের অডিও এবং ভিডিও এই দুই ধরণের কলই করতে পারবেন। গুগল ইতোমধ্যেই এই ফিচারের আপডেট দিতে শুরু করেছে।

এতদিন গুগলের মাধ্যমে কোনো থার্ড পার্টি অ্যাপ থেকে ম্যাসেজ পাঠানো যেত। এখন থেকে ম্যাসেজ ছাড়াও ভিডিও এবং অডিও কল করা যাবে।

গুগল অ্যাসিস্ট্যান্ট এর মাধ্যমে ভিডিও কল করতে চাইলে বলতে হবে 'Hey Google'। এই কমান্ডের সাথে সাথেই ফোনে গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্ট অ্যাক্টিভ হয়ে যাবে। এবার যাকে কল করতে চান তার নাম বলুন। যেমন, যদি বলা হয়,'হাই গুগল, হোয়াটসঅ্যাপ ভিডিও মাহবুব' তাহলে মাহবুব নামের ব্যক্তির কাছে ভিডিও কল চলে যাবে।

একইভাবে অডিও কল করতে চাইলে বলতে হবে অডিও এবং কাঙ্খিত ব্যক্তির নাম। আর এভাবেই হোয়াটসঅ্যাপ না খুলে সরাসরি ভয়েস কমান্ডের মাধ্যমে সহজেই করা যাবে হোয়াটসঅ্যাপে ফোন কল।

আইফোন ব্যবহারকারীরা গুগলের এই সুবিধাটি এখনই পাচ্ছেন না। সর্বশেষ টেক জায়ান্ট গুগলের প্রতিবেদন বলছে, বর্তমানে বিশ্বের ৮০টি দেশে ৩০ টিরও বেশি ভাষায় গুগল অ্যাসিসটেন্টের সুবিধা পাচ্ছেন ব্যবহারকারীরা। সূত্র: দ্যা জাকার্তা পোস্ট

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ