শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

বাংলাদেশসহ তিন দেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মাহমুদ কুরেশির ফোনালাপ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি অধিকৃত কাশ্মীরের ভয়াবহ পরিস্থিতি তুলে ধরতে তুরস্ক, ইরান ও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে যোগাযোগ করেছেন।

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মোলাদ চাবাশ, ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাওয়াদ জারিফ এবং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী  ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে টেলিফোনে কথা হয় কুরেশির।

মঙ্গলবার (২ সেপ্টেম্বর) পাকিস্তানের প্রভাবশালী সংবাদমাধ্যম ডেইলি জং এর খবর দিয়েছে।

খবরে বলা হয়, শাহ মাহমুদ কুরেশি তিন দেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কাশ্মীরে ভারতীয় সেনাবাহিনী কর্তৃক মানবাধিকারের গুরুতর লঙ্ঘন নিয়ে আলোচনা করেছেন।

এদিকে, কাশ্মীর নিয়ে চলমান উত্তেজনার মধ্যে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী বুধবার পাকিস্তান সফরে আসছেন।

ভারত চলতি মাসের ৫ আগস্ট দেশটির সংবিধান থেকে ৩৭০ ধারা বাতিল করে। ফলে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল হয়। ওই অঞ্চলটিকে দুটি রাজ্যে বিভক্ত করেছে। এরপর থেকে কার্যত জম্মু-কাশ্মীর ভারত থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। সব মিলিয়ে উপত্যকাটিতে ৫০ হাজারের বেশি সেনা ও কর্মকর্তা মোতায়েন করে ভারত। হিমালয় ঘেরা অঞ্চলটিতে কারফিউ জারি করে। আটক করা হয় মুসলিম নেতাদের।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ