শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

গরমের ছুটিতে নিউইয়র্কে বাংলাদেশি শিশুদের ইসলাম শিক্ষা প্রোগ্রাম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশি অধ্যুষিত ব্রঙ্কসের প্রাচীনতম মসজিদ পার্কচেস্টার জামে মসজিদে গরমের ছুটি উপলক্ষ্যে আয়োজিত ইসলাম শিক্ষা প্রোগ্রাম শেষ হয়েছে।

গত রোববার সমাপনী অনুষ্ঠানে সামার স্কুল প্রোগ্রামে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে সার্টিফিকেট ও পুরস্কার বিতরণ করা হয়।

মসজিদ কমিটির সভাপতি মোস্তাক আহমদ চৌধুরীর সভাপতিত্বে এবং মসজিদের খতিব মাওলানা মো. মাঈনুল ইসলাম ও সামার প্রোগ্রামের শিক্ষক মাওলানা মোখলেসুর রহমানের যৌথ পরিচালনায় এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমিটির সহ-সভাপতি আব্দুস শহীদ।

এডুকেশন সেক্রেটারি ইসলাম উদ্দিন, কোষাধ্যক্ষ মাজলুল আহমেদ, সহ-কোষাধ্যক্ষ মো. রফিকুল ইসলাম, সদস্য আ. বাছির খান, সামার প্রোগ্রামের শিক্ষক হাফেজ আদিল, হাফেজ হাসান আহমেদ, হাফেজ মাওলানা নূর মোহাম্মদ, হাফেজ জাবেদ আহমেদ, হাফেজ রশিদ প্রমুখ।

প্রোগ্রামে অংশগ্রহণকারী ১৫০জন ছাত্র-ছাত্রীকে অনুষ্ঠানে কোর্স সমাপনী সার্টিফিকেটসহ পুরস্কার প্রদান করা হয়। বিপুল ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে পরামর্শমূলক বক্তব্য দেন শিক্ষক ও কমিটির নেতারা। তারা বলেন, সন্তানদের ইসলামী শিক্ষার মাধ্যমে আদর্শ জীবন যাপনে অভ্যস্ত করে তুলতে হবে। এ লক্ষ্যে তারা কাজ করে যাচ্ছেন।

এজন্য সকলের সার্বিক সহযোগিতা প্রয়োজন। শিক্ষকরা জানান, প্রতি শনি ও রবিবার মসজিদে ছাত্র-ছাত্রীদের কোরআন শিক্ষার ক্লাস পূর্বের ন্যায় যথারীতি চলবে।

উপস্থিত অভিভাবকরা দুইমাস ব্যাপী এই সামার প্রোগ্রামে দ্বীনি শিক্ষায় তাদের সন্তানদের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে প্রোগ্রাম সফলভাবে সম্পন্ন করার জন্য দায়িত্বশীলদের প্রশংসা করেন।

নিউইয়র্কে জুলাই-আগস্ট শিক্ষা প্রতিষ্ঠানে সামার ভেকেশন থাকায় মুসলিম শিক্ষার্থীরা এ সুযোগে বিশেষ ইসলামী শিক্ষা নিতে অংশ নেয় এ সামার প্রোগ্রামে। সামার ভেকেশন শেষে স্কুলে নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে ৫ সেপ্টেম্বর থেকে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ