শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

মিন্নির জামিন, প্রতিক্রিয়ায় যা বললেন রিফাতের মা-বাবা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বরগুনায় চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যাকাণ্ডে তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি দায়ী বলে আবারও দাবি করেছেন রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ। তিনি বলেছেন, মিন্নির জন্যই রিফাত ও নয়ন বন্ডকে (কথিত বন্দুকযুদ্ধে নিহত প্রধান আসামি) প্রাণ দিতে হয়েছে। দুজনের সঙ্গেই ছলনা করেছেন মিন্নি।

বৃহস্পতিবার রিফাত হত্যা মামলায় আয়েশা সিদ্দিকা মিন্নিকে হাইকোর্ট জামিন দেয়ার পর গণমাধ্যমকে দেয়া এক প্রতিক্রিয়ায় নিহত রিফাত শরীফের বাবা আবদুল হালিম দুলাল শরীফ এসব কথা বলেন।

টেলিফোনযোগে একটি জাতীয় দৈনিককে তিনি বলেন, মিন্নিকে জামিন দেয়া ঠিক হয়নি। কারণ মিন্নির জন্যই তরতাজা দুটি ছেলে রিফাত ও নয়ন অকালে ঝরে গেল। শুধু তাই নয়, মিন্নি একই সঙ্গে দুটি ছেলেকে বিয়ে করে একই সঙ্গে দুজনের সঙ্গে সংসার করেছে।

রিফাত হত্যাকাণ্ডে মিন্নিকে দায়ী করে তিনি আরও বলেন, মিন্নির ষড়যন্ত্রেই ২৬ জুন নয়ন বন্ড, রিফাত ও রিশান ফরাজীদের হাতে আমার ছেলে রিফাত খুন হয়েছে। তিনি বলেন, মিন্নির কারণেই ২০টি পরিবার মামলায় জড়িয়ে গেছে।

মিন্নিকে জামিন দেয়ায় হাইকোর্টের ওপর আস্থা হারাননি দাবি করে দুলাল শরীফ বলেন, আমি আদালতের ওপর আস্থা হারাইনি। তবে মিন্নির মতো একজন নারীকে জামিন দেয়া ঠিক হয়নি।

‘মিন্নিকে আদালত জামিন দিয়েছেন। আদালত যা করেছেন তার ওপর আমার কোনো মন্তব্য নেই। আদালত একজন নারীকে জামিন দিতেই পারেন’-যোগ করেন দুলাল শরীফ।

রিফাতের মা ডেইজি বেগমও রিফাত হত্যায় মিন্নিকে দায়ী করেছেন। তিনি বলেন, ‘এই মিন্নির জন্য আমার ছেলে খুন হইছে। হে আল্লাহ আমার ছেলেকে যারা খুন করল তাদের বিচার করিও।’ এ কথা বলার সঙ্গে সঙ্গে তিনি কান্নায় ভেঙে পড়েন।

বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার দুপুরে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

মিন্নির জামিন প্রশ্নে হাইকোর্টের দেয়া রুলের ওপর শুনানি বুধবার শেষ হয়। শুনানি শেষে এ বিষয়ে রায়ের জন্য আজকের দিন ধার্য রেখেছিলেন হাইকোর্ট। সে অনুযায়ী আজ রায় দিলেন আদালত।

আদালতে মিন্নির জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জেডআই খান পান্না, তাকে সহযোগিতা করেন আইনজীবী মশিউর রহমান, মাক্কিয়া ফাতেমা, জামিউল হক ফয়সাল। রাষ্ট্রপক্ষে ছিলেন আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল মুহা. সারোয়ার হোসেন বাপ্পী।

তবে রিফাত হত্যা মামলায় তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে দেয়া হাইকোর্টের জামিন আদেশ স্থগিত চেয়ে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে রাষ্ট্রপক্ষ।

বৃহস্পতিবার মিন্নির জামিন প্রদানকারী হাইকোর্ট বেঞ্চের ডেপুটি অ্যাটর্নি জেনারেল মুহা. সারোয়ার হোসেন বাপ্পী এ তথ্য জানান।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ