শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

'কাশ্মীরে ভারতকে অপরাধ ঢাকার সুযোগ দেয়া হবে না'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: অধিকৃত কাশ্মীরে নেয়া অবৈধ পদক্ষেপে থেকে বৈশ্বিক মনোযোগ নিয়ন্ত্রণ রেখা ও পাকিস্তানের দিকে সরিয়ে নিতে চাচ্ছে ভারত। কিন্তু কাশ্মীরে তাদের সংঘটিত অপরাধ ঢাকার কোনো সুযোগ দেয়া হবে না।

নিয়ন্ত্রণ রেখার বাগ সেক্টর পরিদর্শনকালে পাকিস্তানের সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া এমন মন্তব্য করেন।

তিনি বলেন, অধিকৃত কাশ্মীর থেকে বিশ্বের সম্পূর্ণ মনোযোগ নিয়ন্ত্রণ রেখা ও পাকিস্তানে নিয়ে যেতে চাচ্ছে ভারত, যাতে তারা সেখানে যা-ইচ্ছা তা করতে পারে। কাজেই জম্মু ও কাশ্মীরে তারা যে অপরাধ করেছে, তা ঢাকার কোনো সুযোগ তাদের দেয়া হবে না।

চলতি মাসের শুরুতে কাশ্মীরের বিশেষ সাংবিধানিক মর্যাদা কেড়ে নিয়েছে ভারতের ক্ষমতাসীন নরেন্দ্র মোদির সরকার।

সীমান্তে সেনাদের উদ্দেশ্যে দেয়া বক্তব্যে কামার জাভেদ বলেন, কাশ্মীর সংকট নিরসনে পাকিস্তান সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। শান্তির জন্য যতটা জোরালো দরকার, আমরা ততটাই পদক্ষেপ নেব বলে জানান তিনি।

তিনি বলেন, ইসলাম আমাদের শান্তির কথা শিখিয়েছে। কিন্তু সত্যের পক্ষে দাঁড়াতে ও আত্মত্যাগের কথাও বলেছে। কাজেই কাশ্মীরী ভাই-বোনদের পক্ষে আমাদের দাঁড়তে হবে। এতে যতো চেষ্টা ও সময় লাগুক না কেন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ