শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা

‘রোহিঙ্গাদের নাগরিকত্ব দিতে প্রস্তুত মিয়ানমার’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মিয়ানমার প্রতিনিধিদলের প্রধান মিন্ট থোয়ে জানিয়েছেন, রোহিঙ্গাদের ই-আইডি কার্ড দিয়ে দেশে ফেরত নেয়া হবে।

যেখানে তাদের জাতিগত পরিচয়ের প্রশ্ন থাকবে না। কক্সবাজারের উখিয়ার কুতুপালং ক্যাম্পে দু'দিনের সফর শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

তবে আইডি কার্ড এবং ক্যাম্পে থাকতে হবে এমন শর্ত নাকচ করে নাগরিক অধিকার ভিটেমাটি ফেরত ও নিরাপত্তার নিশ্চয়তায় নিজ দেশে ফেরার দাবি জানিয়েছেন রোহিঙ্গারা।

এর আগে প্রতিনিধিদলটি বিভিন্ন ক্যাম্প পরিদর্শন ও রোহিঙ্গা কমিউনিটির নেতাদের সঙ্গে কয়েক দফা বৈঠক করেন। রোহিঙ্গা নেতারা বলছেন, এই বৈঠক লোক দেখানো।

আগের প্রস্তাবগুলোকেই বারবার চাপিয়ে দেয়ার চেষ্টা হচ্ছে এবং তাদের সব দাবির প্রশ্নে নীরব থেকেছেন মিয়ানমারের প্রতিনিধিরা। তবে সংকট সমাধানে আলোচনা অব্যাহত রাখতে রোহিঙ্গাদের প্রস্তাবে রাজি হয়েছে মিয়ানমার।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ