শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে

স্মার্ট ফোনের চেয়েও ছোট এসি আসছে বাজারে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:  এসির আকার অনেক বড় এবং এটা ব্যবহার করার জন্য বিদ্যুতের দরকার পরে। আর এই বড় আকারের এসি সব জায়গায় ব্যবহার করা যায় না।

তাই মানুষের জীবন-যাপনকে আরো আরামদায়কত করতে চীন বাজারে নিয়ে আসছে স্মার্ট ফোনের চেয়েও ছোট আকারের এসি। শুনতে অবাক হলেও এরকম একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

যা এখন বেশ আলোচনায় রয়েছে চীনে। এটি বিশেষ একটি শার্টের নিচে ব্যবহার করতে হবে। যা তৈরি করতে যাচ্ছে সনি কোম্পানি।

এ এসি নিয়ন্ত্রণ করা যাবে স্মার্ট ফোনের মাধ্যমে। আর যদি তাপমাত্রার কমবেশি হলে এটি স্বয়ংক্রিয়ভাবে কাজ করবে। এছাড়াও এটির একটি বড় সুবিধা হবে মাত্র দুই ঘণ্টা চার্জ দিয়ে এক ঘণ্টা ৩০ মিনিট ব্যবহার করা যাবে।

খরচও পড়বে খুবই কম। মাত্র ১৩০ মার্কিন ডলারে কেনা যাবে। তবে, এটি প্রথম শুধু জাপানেই ছাড়া হবে। এই পণ্যটি সবার মাঝে ছেড়ে দেওয়া হবে এমনটাই প্রত্যাশা করছেন সাধারণ মানুষ। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ