শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই 

হিজাব নিয়ে আপত্তিকর মন্তব্য উচিত নয়: মাওলানা করিম ইবনে মুছাব্বির

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:

হিজাব নিয়ে কোনো মানুষের আপত্তিকর মন্তব্য করা উচিত নয়, পর্দা মুসলমানদের ফরজ বিধান। তাই এ বিষয়ে কথা বলতে সাবধানতা অবলম্বন করা উচিত। এ কথাগুলো বলেছেন বিশিষ্ট লেখক ও ইসলামি চিন্তাবিদ মাওলানা এম এ করিম ইবনে মুছাব্বির।

যারা মুসলমানদের ধর্মীয় পোশাক হিজাব নিয়ে আপত্তিকর মন্তব্য করে, তাদের পানজাবি লুঙ্গি ছেড়ে আদি যুগের বাসিন্দা হতে পরার্মশ দেন ফ্রান্সে অবস্থানরত এ বিশিষ্ট আলেমে দীন।

গত ১৫ জুন জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়ন আয়োজিত কর্মস্থলে নারীর প্রতি সহিংসতা বন্ধে আইএলও কনভেনশন প্রণয়ন ও বাস্তবায়নে গৃহ শ্রমিকের অধিকার ও মর্যাদা ও নিরাপত্তা নিশ্চিতকল্পে আইন চাই শীর্ষক আলোচনা সভায় বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের হিজাব নিয়ে মন্তব্যের প্রতিবােদে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের বাবা অনেক ভালো মানুষ ছিলেন। তিনি ইসলামের অনেক খেদমত করেছেন।

তার বাবার নাম ছিলো জব্বার খান। যুক্তফ্রন্টের সময় এদেশের বিজ্ঞ আলেম মাওলানা আতহার আলী রহ. ও মাওলানা আতাউর রহমান খান রহ., বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরামর্শে স্পিকার বানানো হয়েছিলো। আলেমরা তার বাবাকে সম্মান করেছেন। তারও উচিত ইসলাম ও আলেমগণকে সম্মান করা।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ