শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

কাতার জমিয়তের ঈদ পুর্ণমিলনী অনুষ্ঠান ও নীতিনির্ধারনী বৈঠক সম্পন্ন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জমিয়তে উলামায়ে ইসলাম কাতার কেন্দ্রীয় কমিটির আহবানে কেন্দ্রীয় সভাপতি হাফেজ মাওলানা জসীম উদ্দীনের সভাপতিত্বে ও আবু আফিফা আতিকুর রাহমান ও সৈয়দ মাওলানা মাহফুজ আহমদের যৌথ পরিচালনায় কাতার জমিয়ত এর ঈদ পুনর্মিলনী এবং দলীয় নীতিনির্ধারনী এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

গত বৃহস্পতিবার বাদ এশা হাফেজ জুনায়েদ আহমদের তেলাওয়াতে কালামুল্লাহ এবং হাফেজ ইব্রাহীমের হামদ ও নাতের মাধ্যমে কাতার সুকুল মারকাজীর সবজী মার্কেটস্থ কেন্দ্রীয় জামে মসজিদে উক্ত সমাবেশের শুরু হলে এতে স্বাগত বক্তব্য রাখেন কাতার জমিয়ত সিমাল প্রতিনিধি মাওঃ বদরুল ইসলাম।

নসিহাতমূলক আলোচনা পেশ করেন কাতার জমিয়তের অন্যতম সহযোগী মাওলানা আবদুল্লাহ। বক্তব্য রাখেন- দুহা সিটি প্রতিনিধি মাওলানা আব্দুল হান্নান, সবজি মার্কেট প্রতিনিধি মাওঃ সৈয়্যিদ তাহজিব নাবিল, শাহানিয়া প্রতিনিধি মাওঃ উবায়দুল্লাহ এবং মাওলানা আবু মুসা, মাওঃ ওয়ায়েস আহমদ প্রমুখ নেতৃবৃন্দ।

উক্ত সমাবেশে মূল আলোচক হিসেবে বক্তব্য পেশ করেন কাতার জমিয়তের বিশিষ্ট নেতা, সবজী মার্কেট জামে মসজিদের ইমাম ও খতীব হাফিজ মাওলানা খালেদ সাইফুল্লাহ জহিরী। তিনি তার বক্তব্যে জমিয়তের ইতিহাস ঐতিহ্য ও অবদান বর্ণনা করে ইসলামী রাজনীতিতে নেতার বৈশিষ্ট ও গুণাগুণ সম্পর্কে আলোচনা করতঃ নেতৃত্ব নির্বাচনে সচেতনতার প্রতি বিশেষ গুরুত্বারোপ করেন।

সমাবেশে সভাপতির বক্তব্যে হাফেজ মাওলানা জসীম উদ্দীন সাহেব কাতার জমিয়তের ডাকে নানা প্রতিকুলতাকে ডিংগিয়ে সমাবেশে উপস্থিতির জন্য কেন্দ্রীয় কমিটির পক্ষ হতে সকলকে আন্তরিক ধন্যবাদ ও ঈদ মোবারক জানিয়ে ঐক্যবদ্ধ যে কোন প্লাটফরমে আমীরের এতাআত এবং প্রত্যেক অধস্থনকে উর্ধস্থনের সম্মান প্রদর্শনের প্রতি জোর তাকিদ প্রদান করেন।

সাথে সাথে পাছে লোকে কিছু বলে, এর দিকে না থাকিয়ে আগামীতে দলীয় যে কোন মিটিং বা বৈঠক কিংবা সমাবেশে কাতার জমিয়তের ডাকে সাড়া দেয়ার প্রতি নেতা-কর্মীদের উদাত্ব আহবান জানান।

জমিয়তে উলামায়ে ইসলাম কতারর চলমান কেন্দ্রীয় কমিটিটা স্বল্পমেয়াদী একটি পরিক্ষামূল কমিটি হওয়ার সাথে সাথে তার সুনিদৃষ্ট মেয়াদও উত্তির্ণ হয়ে যায়। তাই উক্ত সমাবেশে এই চলমান কমিটিকে বিলুপ্ত করে দলের অতীত, বর্তমান এবং ভবিষ্যতকে সামনে রেখে কাউন্সিলের মাধ্যমে পুর্ণ মেয়াদী

একটি শক্তশালী ও গ্রহণযোগ্য কমিটি কারার ব্যাবস্থাপনা করতে একটি আহবায়ক কমিটি করে নেয়ার প্রস্তাবনা আসলে উপস্থিত নেতা-কর্মীরা সর্বসম্মতিক্রমে তা বিলুপ্ত করে ১১ সদস্য বিশিষ্ট নিম্নোল্লেখিত আহবায়ক কমিটি গঠন করা হয়।

আহবায়ক কমিটির মধ্যে সমন্বয়ক মাওলানা বদরুল ইসলাম ও মাওলানা আমিরুল ইসলাম। আহবায়ক হাফেজ মাওলানা জসীম উদ্দীন। যুগ্ন আহবায়ক আবু আফিফা আতিকুর রাহমান। যুগ্ন আহবায়ক মাওলানা সৈয়দ মাহফুজ আহমদ।

সদস্যসচিব হাফেজ মাওলানা খালেদ সাইফুল্লাহ জহিরী। যুগ্ন সদস্যসচিব মাওলানা আব্দুল মতীন জালালী। যুগ্ন সদস্যসচিব মাওলানা আবুল কাসেম কাসেমী। সদস্য মাওলানা রুহুল আমীন। হাফেজ মাওলানা মুজিবুর রাহমান, হাফেজ সালমান মাহমুদ।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ