শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা

দেশবাসী ও মুসলিম উম্মাহকে আল্লামা জুনায়েদ বাবুনগরীর ঈদের শুভেচ্ছা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইশতিয়াক সিদ্দিকী
হাটহাজারী প্রতিনিধি

মুসলিম উম্মাহ ও দেশবাসীর প্রতি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী৷

সংবাদ মাধ্যমে প্রেরিত এক শুভেচ্ছা বাণীতে আল্লামা বাবুনগরী বলেন, রোজা ইসলামের গুরুত্বপূর্ণ একটি রুকন। দীর্ঘ এক মাস রোজা পালনের পর পবিত্র ঈদুল ফিতর হলো মুমিন মুসলমানদের জন্য আল্লাহ তায়ালার পক্ষ থেকে বিশেষ উপহার। পরিবার-পরিজন ও মুসলমান ভাইদের সাথে এই ঈদে আনন্দ-খুশি বিনিময় করা হয়। তবে এই আনন্দ উদযাপনের ইবাদত বান্দিগির মাধ্যম হতে হবে এবং এর মাঝে যেনো অনৈসলামিক কর্মকাণ্ড না হয় সেদিকেও খেয়াল রাখতে হবে।

আল্লামা বাবুনগরী আরও বলেন, আজ আমরা যে মুহূর্তে ঈদের খুশি উদযাপন করছি, ঈদকে উপলক্ষ করে নানান আয়োজন করছি ঠিক সেই মুহূর্তে বিশ্বের আনাচে কানাচে মুসলমানরা অমুসলিমদের হাতে নির্যাতনের শিকার হচ্ছে, তারা শান্তির জন্য হাহাকার করছে। ফিলিস্তিনে পবিত্র রমজান মাসেও মুসলমানদের উপর অত্যাচার থামায়নি ইহুদিবাদী অবৈধ রাষ্ট্র ইসরায়েলের সন্ত্রাসী সেনারা। সিরিয়ায় এখনো বিমান হামলা করে মুসলমানদের ঘরবাড়ি উড়িয়ে দেয়া হচ্ছে।

চীন, মায়ানমার, কাশ্মীর এবং আমাদের পাশ্ববর্তী রাষ্ট্র হিন্দুত্ববাদী ভারতেও থেমে নেই মুসলমান নির্যাতনের ঘটনা। তাদের হাত থেকে মহিলা, শিশু, যুবক, বৃদ্ধ কেউই রক্ষা পাচ্ছে না। আমাদের উচিত ঈদে তাদের সরণ রাখা। তাদের জন্য বেশি বেশি দোয়া করা। সাধ্যমতো সাহায্যের হাত বাড়িয়ে দেয়া।

আল্লামা বাবুনগরী বলেন, মুসলিম বিশ্বের ঐক্যের খুবই প্রয়োজন। মুসলমানদের ঐক্য ছাড়া কখনো কাফের-মুশফিকদের মোকাবিলা করা সম্ভব না। মাহে রমজান ও ঈদুল ফিতর আমাদের ঐক্যের আহ্বান করে এবং আমাদের পরস্পরে সহনশীলতা, ভ্রাতৃত্ববোধের শিক্ষা দেয়। তাই মাহে রমজান চলে গেলেও আমাদের মাঝে যেনো রমজানের শিক্ষা অটুট থাকে।

আমরা যারা এখনো যাকাত-ফিতরা আদায় করিনি তারা যেনো দ্রুত তা পরিশোধ করে দিই। যাদের সামর্থ্য রয়েছে সমাজের ইয়াতিম, গরীব-মিসকিনদের ঈদের পোশাক কিনে দিব। ঈদের আনন্দ যেনো সবার মাঝে উপলব্ধি হয় সে ব্যবস্থা করবো। ইসলাম যে মানবতার ধর্ম তা আমরা প্রমাণ করে দিব।

ঈদের শুভেচ্ছা জানিয়ে আল্লামা বাবুনগরী বলেন, আমার পক্ষ থেকে দেশবাসী ও বিশ্বের সকল মুসলমানদের জানাই পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা। সকল মুমিন মুসলমানের জীবনে ঈদুল ফিতর বয়ে আনুক সুখ, শান্তি সমৃদ্ধি ও সফলতা।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ