শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬


ভূমধ্যসাগরের মানবপাচারকারীরা মাথাপিছু ১০ লাখ টাকা করে নিয়েছিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশে পুলিশের বিশেষ বাহিনী র‍্যাব বলেছে, ভূমধ্যসাগরে নৌকাডুবির শিকার বাংলাদেশীদের ইউরোপের উদ্দেশ্যে যাত্রা করানোর আগেই মানবপাচারকারিরা জনপ্রতি ১০ লাখ টাকা করে নিয়েছিল।

র‍্যাবের কর্মকর্তারা বলেছেন, তারা যে তিনজন পাচারকারিতে আটক করেছে তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে এই তথ্য দিয়েছে। সমুদ্রপথে অবৈধভাবে ইতালি যাওয়ার সময় ভূমধ্যসাগরে নৌকাডুবিতে ৩৯জন বাংলাদেশী নিহত হয়। গত ১০ই মে তিউনিসিয়ার উপকূলে এই ঘটনা ঘটে।

গতকাল শুক্রবার ভোররাতে র‍্যাব-১ ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করে। র‍্যাবের কর্মকর্তারা বলেছেন, অবৈধভাবে ইতালি যাওয়ার পথে নৌকাডুবির শিকার বাংলাদেশীদের পাচারের সাথে সরাসরি জড়িত ছিল গ্রেফতার হওয়া তিনজন।

র‍্যাব-১ এর কমান্ডিং অফিসার লে. কর্নেল সারোয়ার বিন কাশেম বলেন, গ্রেফতার হওয়া তিনজনের একজন বিদেশে লোক পাঠানোর একটি এজেন্সির মালিক এবং বাকি দু'জন দালাল। তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে মানব-পাচার চক্রের অনেক তথ্য পাওয়া গেছে বলে এই কর্মকর্তা উল্লেখ করেছেন।

‘চক্রটি আসলে অনেক বড়। আমরা যাদেরকে গ্রেফতার করেছি,তারা শরিয়তপুর, সিলেট এবং ব্রাহ্মণবাড়িয়ার, তিনি বিবিসিকে বলছিলেন, ‘তারা দেশের বিভিন্ন জায়গা থেকে লোক সংগ্রহ করে ঢাকায় এনে অবৈধভাবে তাদের বিদেশে পাঠায়।’

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ