শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু ফ্যাসিবাদী সরকারের মূল দায়িত্বের কর্মকর্তারা এখনও অটল রয়ে গেছে

ভূমধ্যসাগরে ৩৫ বাংলাদেশি মারা যাওয়ার আশঙ্কা: পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভূমধ্যসাগর পাড়ি দিয়ে অবৈধভাবে ইতালি যাওয়ার পথে নৌকাডুবির ঘটনায় ৩৭ জন বাংলাদেশি নিহত হয়েছেন বলে খবর পাওয়া যাচ্ছে। ত্রিপোলির বাংলাদেশ দূতাবাসের বরাত দিয়ে বিভিন্ন সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

এ বিষয়ে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেন, আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে বলা হয়েছে, উদ্ধার হওয়া ১৪ জনের সবাই বাংলাদেশি। তবে যাদের এখনো পাওয়া যাচ্ছে না, তাদের মধ্যে কতজন বাংলাদেশি রয়েছেন, সে বিষয়ে নিশ্চিত তথ্য নেই। বলা হচ্ছে ৩৭ জনকে পাওয়া যাচ্ছে না। সে ক্ষেত্রে ৩০ থেকে ৩৫ জন মারা গেছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি। পররাষ্ট্রমন্ত্রী বলেন, এই ঘটনা জানার পর আজ সেখানকার দূতাবাস থেকে এক কর্মকর্তা ঘটনাস্থলে গেছেন। যারা নিখোঁজ রয়েছেন, তাদের উদ্ধারের চেষ্টা চলছে।

রোববার লিবিয়ার ত্রিপলীতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের লেবার কাউন্সেলর আ.স.ম. আশরাফুল ইসলাম জানান, প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি, নৌকাটিতে অন্যান্য কয়েকটি দেশের নাগরিকের মধ্যে ৫১ জন বাংলাদেশি ছিলেন। তাদের মধ্যে ৩৭ জন এখনও নিখোঁজ রয়েছেন।

বিবিসির খবরে বলা হয়, বেঁচে যাওয়া লোকজন তিউনিসিয়ার রেড ক্রিসেন্টকে জানিয়েছে, বৃহস্পতিবার গভীর রাতে লিবিয়ার উপকূল থেকে ৭৫ জন অভিবাসী একটি বড় নৌকায় করে ইতালির উদ্দেশ্যে রওয়ানা হয়।

গভীর সাগরে তাদের বড় নৌকাটি থেকে ছোটো একটি নৌকায় তোলা হয়। এর কিছুক্ষণের মধ্যে ছোটো নৌকাটি ডুবে যায়।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ