শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ভারতে হিন্দু-মুসলিমের একসঙ্গে ইফতার (ভিডিও)

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পবিত্র রমজান মাসে অনন্য দৃষ্টান্ত স্থাপন করল ভারতের দেশটির উত্তর প্রদেশ রাজ্যের আগ্রার হিন্দু-মুসলিমরা। একসঙ্গে ইফতার করে সাম্প্রদায়িক সম্প্রিতির অনন্য নজির দেখিয়েছে তারা।

জানা গেছে, আগ্রার দরগাহ মার্কাজ সাবরিতে  হিন্দু সম্প্রদায়ের লোকেরা মুসলিমদের সাথে ইফতার করে রোজা ভেঙ্গেছে। এর মধ্য দিয়ে রমজানে হিন্দু ও মুসলিমদের সাম্প্রদায়িক সম্প্রিতির মহান উদাহরণ সৃষ্টি হয়েছে দেশটিতে।

এ বিষয়ে স্থানীয় বাসিন্দা জয় সিং বলেন, গত ২০ বছর ধরে এই স্থানে আসছি আমি। আমি গত দু'বছর ধরে রমজান মাসে রোজা রাখছি। যাতে হিন্দু ও মুসলিমদের মধ্যে ঐক্যের বার্তা পৌঁছে যায়।

প্রসঙ্গত, রমজান মাসে সারাদিন রোজা থেকে মাগরিবের আজানের পর খাবার গ্রহণ করা হয়। এই খাবার গ্রহণের বিষয়টিকে ইফতার বলে অভিহিত করা হয়ে থাকে।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ