শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু

আলবেনিয়ার প্রধানমন্ত্রীর দপ্তরে বোমা হামলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আলবেনিয়ার প্রধানমন্ত্রী ইদি রমার দপ্তরে পেট্রোল বোমা হামলা চালিয়েছে দেশটির সরকারবিরোধী বিক্ষোভকারীরা।

গত শনিবার দক্ষিণ-পূর্ব ইউরোপের দেশটিতে এ ঘটনা ঘটেছে বলে খবর প্রকাশ করেছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।

জানা যায়, দেশটির প্রধানমন্ত্রীর দপ্তরের প্রবেশ পথে পেট্রোল বোমা হামলা করা হয়। পরে বিক্ষোভকারীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হলে পুলিশ বিরোধীদলের এক নেতাকে গ্রেপ্তার করে। সংঘর্ষে দুই পক্ষেরই অনেক লোক হতাহত হয়।

রয়টার্সের প্রতিবেদনে আরো বলা হয়, নির্বাচনে জালিয়াতি ও দুর্নীতির অভিযোগ এনে প্রায় তিন মাস ধরে বর্তমান প্রধানমন্ত্রী ইদি রমা'র পদত্যাগের দাবিতে আন্দোলন করেছে বিক্ষোভকারীরা।

তার অংশ হিসেবে শনিবার এই সহিংসতার ঘটনা ঘটে। এ সময় 'আমরা একটি ইউরোপিয়ান আলবেনিয়া চাই' বলে স্লোগান দিতে থাকে গণতন্ত্রপন্থী বিক্ষোভকারীরা।

গত ফেব্রুয়ারি থেকেই আলবেনিয়ার সরকারবিরোধীরা নতুন নির্বাচনের দাবিতে সোচ্চার হয়। এমনকি বিরোধী দলের এমপিরা সংসদও বর্জন করেন।

প্রধানমন্ত্রীর দপ্তরে এই পেট্রোল বোমা হামলার পর আরও বড় ধরনের বিক্ষোভের হুমকি দিয়েছেন বিরোধী ডেমোক্রেটিক পার্টির নেতা লুলজিম বাশা।

তিনি বলেন, ততদিন পর্যন্ত এই লড়াই চলতে থাকবে যতদিন আলবেনিয়াকে ইউরোপ থেকে বিচ্ছিন্ন রাখা হবে। অপরাধ ও দুর্নীতি থেকে দেশকে মুক্ত করাই মূল লক্ষ্য। ইউরোপের অন্যান্য অংশের মতো করে আলবেনিয়াকে বিনির্মাণ করা হবে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ