শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু

শিশুদের নিয়ে মসজিদে প্রবেশ নিষেধ: মসজিদ কমিটিকে আইনি নোটিশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রাজধানীর উত্তরার ১০ নম্বর সেক্টরে কেন্দ্রীয় জামে মসজিদ কমিটি ‘শিশু/বাচ্চাদের নিয়ে মসজিদে প্রবেশ নিষেধ’ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করায় কমিটির সভাপতি, সম্পাদককে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মুহাম্মদ মেহেদী হাসান।

আজ শনিবার (১১ মে) দুপুরে এ নোটিশটি পাঠানো হয় বলে জানা যায়।

নোটিশে বিজ্ঞপ্তির বিষয়টিকে অত্যন্ত দৃষ্টিকটূ ও শিশু/বাচ্চাদের মনে নেতিবাচকভাবে আঘাত করেছে বলে উল্লেখ করা হয়েছে।

নোটিশে বলা হয়েছে, আমাদের প্রিয় নবি হজরত মোহাম্মদ সা. শিশুদের অনেক ভালবাসতেন ও শিশুদের মসজিদে নিয়ে আসা ও নামাজ শিখানোর উৎসাহ দিতেন।

এ ছাড়া, ধর্মীয় স্বাধীনতার বিষয়টি বাংলাদেশ সংবিধানের ৪১ অনুচ্ছেদ দ্বারা প্রতিষ্ঠিত করা হয়েছে বিধায় শিশু/বাচ্চাদের নিয়ে মসজিদে প্রবেশ নিষেধবিষয়ক বিজ্ঞপ্তিটি সংবিধানের সুস্পষ্ট লঙ্ঘন ও ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার শামিল।

নোটিশ প্রাপ্তির ২৪ ঘণ্টার মধ্যে মসজিদ কমিটি কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তিটি প্রত্যাহারপূর্বক বহুল প্রচারিত দৈনিক পত্রিকার মাধ্যমে বিষয়টির জন্য অনুশোচনা করে অবহিত করতে এবং শিশু ও বাচ্চাদের মসজিদে এসে নামাজ ও ইবাদত করার জন্য উৎসাহ প্রদান করতে বলা হয়েছে। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, মে মাসের ৮ তারিখে রাজধানীর উত্তরা ১০নং সেক্টরে কেন্দ্রীয় জামে মসজিদ কর্তৃপক্ষ ‘শিশু/বাচ্চাদের নিয়ে মসজিদে প্রবেশ নিষেধ’ ব্যানারটি টানানোর অল্প সময়ের মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে এর ছবি ছড়িয়ে পড়ে। এ বিষয়ে ফেসবুকসেহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে আলোচনা সমালোচনার ঝড় বইয়ে যায়।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ