শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
হেফাজতে ইসলামের ঢাকা মহানগর কমিটি ঘোষণা উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব

‘চীনে মুসলিমদের উপর নির্যাতন বিশ্ব মানবতাকে প্রশ্নবিদ্ধ করছে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম বলেছেন, চীনের মুসলিমদের উপর যেভাবে অমানবিক নির্যাতন ও হামলা হচ্ছে তা কোনোভাবে মেনে নেয়া যায়না।

আজ বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মুকাররমের উত্তর গেটে চীনের মুসলমানদের উপর বর্বর নির্যাতন ও রোজা রাখতে বাধা দেয়ার প্রতিবাদে ইসলামী যুব আন্দোলন আয়োজিত বক্ষাভ পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, মুসলমানরা ঐ অঞ্চলে যুগ যুগ ধরে বসবাস করে আসছে। তারপরও তাদের ধর্মীয় স্বাধীনতায় নগ্ন হস্তক্ষেপ এবং নারী ও শিশুদের উপর নির্যাতন বিশ্বমানবতাকে প্রশ্নববিদ্ধ করছে।

তাই অনতিবিলম্বে বিশ্ব নেতাদের এ বিষয়ে সমাধানের পথ খুঁজে বের করতে হবে। রোজা মুসলমানদের ধর্মীয় ইবাদত। এই ইবাদতে বাধা দিয়ে চীনা সরকার ধর্মীয় অনুভুতিতে আঘাত করেছে। ধর্মীয় অনুভুতিতে আঘাত করার এখতিয়ার কারো নেই।

তিনি আরো বলেন, সারা বিশ্বের মুসলিমরা নির্যাতিত হবে আর জাতিসংঘ নীরব দর্শকের ভূমিকা পালন করবে এমন জাতিসংঘ বিশ্বমানবতার জন্য অভিশাপ। প্রতিবাদ সমাবেশে বক্তারা এই বিষয়ে সংখ্যাগরিষ্ঠ মুসলিমদের দেশ বাংলাদেশ সরকারকে কার্যকরী ভূমিকা পালন করার আহবান জানান।

সংগঠনের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য সম্পাদক মুফতি শেখ মুহাম্মদ নুর উন নাবীর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক এস এম আজিজুল হক, প্রচার সম্পাদক ইলিয়াস হাসান, দফতর সম্পাদক মাহবুব আলম প্রমুখ।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ