শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু

অযোধ্যার জমি মুসলমান না হিন্দুদের, মামলার রায় পেছালো তিন মাস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: অযোধ্যার বিতর্কিত জমি আসলে কার- মুসলমান না হিন্দুদের, সে ব্যাপারে কোনো রায় দেয়নি ভারতের সুপ্রিম কোর্ট। আগস্ট পর্যন্ত পিছিয়ে দেয়া হয়েছে মামলার তারিখ।

এ ব্যাপারে যারা মধ্যস্থতা করছেন, সেই প্যানেলের আবেদনের প্রেক্ষিতে রিপোর্ট দেওয়ার জন্য সময়সীমা বাড়িয়ে ১৫ আগস্ট করেছে দেশটির শীর্ষ আদালত। অর্থাৎ মধ্যস্থতাকারীরা তাদের রিপোর্ট দিতে আরো তিন মাস সময় পেলেন।

ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বে পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চ শুক্রবার মধ্যস্থতাকারীদের প্যানেলকে বাড়তি সময় মঞ্জুর করতে গিয়ে বলেছে, ‘আমরা জানতে চাইছি না, আপনারা কত দূর এগোলেন? সেটা আপনাদের গোপনীয় ব্যাপার। প্যানেল সময় চেয়েছিল, দেওয়া হলো।’

প্রধান বিচারপতি ছাড়াও শীর্ষ আদালতের সাংবিধানিক বেঞ্চের অন্য সদস্যরা হলেন- বিচারপতি এস এ ববদে, বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়, বিচারপতি অশোক ভূষণ ও বিচারপতি এস আবদুল নাজির।

ভারতীয় কয়েকটি পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, এর আগের শুনানিতে সুপ্রিম কোর্ট কয়েক দশকের ওই বিরোধ মেটানোর জন্য মধ্যস্থতাকারীদের একটি প্যানেল গঠন করে দিয়েছিল। তার নেতৃত্বে বসানো হয় সুপ্রিম কোর্টের বিচারপতি এফ এম কলিফুল্লাকে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ