শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু ফ্যাসিবাদী সরকারের মূল দায়িত্বের কর্মকর্তারা এখনও অটল রয়ে গেছে নতুন উদ্যমে কাজ শুরু করেছি: ডিসি ওয়ারী খাগড়াছড়ি-রাঙামাটি পরিদর্শনে যাচ্ছেন সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল আল্লামা মাহমুদুল হাসানের আহ্বানে সর্বস্তরের আলেমদের নিয়ে পরামর্শ সভা শুরু মসজিদে শোরগোল নিয়ে রাসূল সা. যেভাবে সতর্ক করেছিলেন ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই

১৮ জুন উপজেলার পঞ্চম ধাপের ভোট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: উপজেলা নির্বাচনের শেষ ধাপে ১৫ জেলার ১৭ উপজেলায় ভোটগ্রহণ ১৮ জুন।

৬ উপজেলার সব কেন্দ্রে ভোট হবে ইভিএমে। একঘণ্টা সময় বাড়িয়ে ভোটগ্রহণ হবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আজ এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

নির্বাচন ভবনে ঘোষণা হয় পঞ্চম ও শেষ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল। মনোনয়নপত্র জমার শেষ সময় ২১ মে, বাছাই ২৩ মে এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৩০ মে।

শেষ ধাপে নির্বাচন হচ্ছে কুমিল্লা আদর্শ সদর ও সদর দক্ষিণ, নোয়াখালী সদর, মাদারীপুর সদর, গাজীপুর সদর, নকলা, নলডাঙ্গা, কামারখন্দ, সুন্দরগঞ্জ, রাংগাবালী, তালতলী, বন্দর, কালুখালী, শায়েস্তাগঞ্জ, বাঞ্ছারামপুর, বিজয়নগর, পবাসহ ১৭ উপজেলায়।

এদের মধ্যে ৬ উপজেলায় ভোট হবে ইভিএমে। প্রথম ধাপে তফসিল হওয়ায় পবাতে নতুন করে দাখিল করতে হবে না মনোনয়নপত্র।

দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কর্মকতাদের প্রভাবমুক্ত থেকে দায়িত্ব পালনের নির্দেশ দেন ইসি সচিব। গ্রীষ্মকালে নির্বাচন হওয়ায় ভোটগ্রহণের সময় এক ঘণ্টা বাড়িয়ে বিকেল ৫টা পর্যন্ত করা হয়েছে।

৪৯২ উপজেলার মধ্যে এ পর্যন্ত ৪৪৮টিতে নির্বাচন সম্পন্ন হয়েছে। ৫ম ধাপে হচ্ছে ১৭টিতে এবং বাকি ২৭ টিতে বিভিন্ন সময়ে নির্বাচন করার পরিকল্পনা নির্বাচন কমিশনের।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ